সোয়েব সাঈদ, রামু
প্রকাশিত: আগস্ট ২৫, ২০২২ ২:৩৪ পিএম , আপডেট: সেপ্টেম্বর ৫, ২০২২ ২:৩৫ পিএম

সাগরে ট্রলার ডুবিতে নিহত কক্সবাজার সদর উপজেলার খুরুশকুল ইউনিয়নের ডেইলপাড়ায় ৮ জেলে পরিবারকে দেখতে গেলেন কক্সবাজার-৩ (সদর, রামু, ঈদগাঁও) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়রার কমল।

মঙ্গলবার, ২৩ আগস্ট বিকালে তিনি ওই এলাকায় যান এবং একেএকে নিহত প্রত্যেক জেলে পরিবারে গিয়ে স্বজনদের খোঁজখবর নেন। এমপি কমল ৮ জেলে পরিবারের স্ত্রীদের হাতে ১০ হাজার টাকা করে অর্থ সহায়তা প্রদান করেন।

এসময় খুরুশকুল ইউপি চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহানও ক্ষতিগ্রস্ত ৮ জেলে পরিবারকে ৫ হাজার টাকা এবং ২ বস্তা করে চাল বিতরণ করেন।

সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল উপস্থিত গ্রামবাসীর উদ্দেশ্যে বলেন- লাইফ জ্যাকেট ছাড়া সাগরে মাছ ধরতে যাওয়া প্রাণহানির অন্যতম কারণ। জীবিকার সন্ধানে গিয়ে মৃত্যুবরণকারি প্রতিটি ব্যক্তির পরিবার এখন অসহায় হয়ে পড়েছে। তাই ভবিষ্যতে সাগরে মাছ ধরতে যাওয়ার আগে ট্রলারের সকল জেলেদের লাইফ জ্যাকেট সাথে রাখতে হবে। এ ব্যাপারে প্রত্যেকের সচেতন হতে হবে।

এমপি কমল নিহত জেলে পরিবারের সদস্যদের উদ্দেশ্যে বলেন- নিহত ৮ জেলে পরিবারকে ইতিমধ্যে মাননীয় প্রধানমন্ত্রীর ত্রান সহায়তা হিসেবে কক্সবাজার জেলা প্রশাসকের মাধ্যমে ২৫ হাজার টাকা করে বিতরণ করা হয়েছে। ভবিষ্যতেও সরকার এসব পরিবারের পাশে সহায়তার হাত বাড়িয়ে দেবে। তিনি নিহত জেলে পরিবারের সদস্যদের সমবেদনা জানান এবং তাদের আত্মার মাগফেরাত কামনা করেন।

এসময় সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমলের সাথে খুরুশকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবকলীগ নেতাকর্মী, ইউপি সদস্য, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ সহ শতশত গ্রামবাসী উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত

বাংলাদেশে দুর্নীতি বেড়েছে: টিআইবি

         বাংলাদেশে দুর্নীতি আরও বেড়েছে বলে জানিয়েছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)। ‘দুর্নীতির ধারণা সূচক-২০২২’ এ বাংলাদেশের ...

‘ডান্ডা মারা শুরুর আগেই বিএনপি’র নেতারা হাসপাতালে ভর্তি হচ্ছেন’

         ডান্ডা মারা শুরু করার আগেই বিএনপির নেতারা হাসপাতালে ভর্তি হচ্ছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের ...

জনগণের ভাগ্যোন্নয়ন ঘটলে অপশক্তির গাত্রদাহ হয়: ওবায়দুল কাদের

         নরসিংদীতে মহাসড়কের উদ্বোধনী ফলক ভেঙে ফেলার ঘটনায় জড়িতদের বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা ...

পাকিস্তানে সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতিকে আদালতে গুলি করে হত্যা

         পাকিস্তানের সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি আবদুল লতিফ আফ্রিদিকে পেশাওয়ার হাই কোর্টের বার কক্ষে ...

বিএনপি যে হাত দিয়ে আক্রমণ করবে সে হাত ভেঙে দেবেন- ইঞ্জিনিয়ার মোশাররফ

         আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, বিএনপিকে কোন ছাড় দেয়া যাবে না। ...