সোয়েব সাঈদ, রামু
প্রকাশিত: আগস্ট ২৫, ২০২২ ২:৩৪ পিএম , আপডেট: সেপ্টেম্বর ৫, ২০২২ ২:৩৫ পিএম

সাগরে ট্রলার ডুবিতে নিহত কক্সবাজার সদর উপজেলার খুরুশকুল ইউনিয়নের ডেইলপাড়ায় ৮ জেলে পরিবারকে দেখতে গেলেন কক্সবাজার-৩ (সদর, রামু, ঈদগাঁও) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়রার কমল।

মঙ্গলবার, ২৩ আগস্ট বিকালে তিনি ওই এলাকায় যান এবং একেএকে নিহত প্রত্যেক জেলে পরিবারে গিয়ে স্বজনদের খোঁজখবর নেন। এমপি কমল ৮ জেলে পরিবারের স্ত্রীদের হাতে ১০ হাজার টাকা করে অর্থ সহায়তা প্রদান করেন।

এসময় খুরুশকুল ইউপি চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহানও ক্ষতিগ্রস্ত ৮ জেলে পরিবারকে ৫ হাজার টাকা এবং ২ বস্তা করে চাল বিতরণ করেন।

সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল উপস্থিত গ্রামবাসীর উদ্দেশ্যে বলেন- লাইফ জ্যাকেট ছাড়া সাগরে মাছ ধরতে যাওয়া প্রাণহানির অন্যতম কারণ। জীবিকার সন্ধানে গিয়ে মৃত্যুবরণকারি প্রতিটি ব্যক্তির পরিবার এখন অসহায় হয়ে পড়েছে। তাই ভবিষ্যতে সাগরে মাছ ধরতে যাওয়ার আগে ট্রলারের সকল জেলেদের লাইফ জ্যাকেট সাথে রাখতে হবে। এ ব্যাপারে প্রত্যেকের সচেতন হতে হবে।

এমপি কমল নিহত জেলে পরিবারের সদস্যদের উদ্দেশ্যে বলেন- নিহত ৮ জেলে পরিবারকে ইতিমধ্যে মাননীয় প্রধানমন্ত্রীর ত্রান সহায়তা হিসেবে কক্সবাজার জেলা প্রশাসকের মাধ্যমে ২৫ হাজার টাকা করে বিতরণ করা হয়েছে। ভবিষ্যতেও সরকার এসব পরিবারের পাশে সহায়তার হাত বাড়িয়ে দেবে। তিনি নিহত জেলে পরিবারের সদস্যদের সমবেদনা জানান এবং তাদের আত্মার মাগফেরাত কামনা করেন।

এসময় সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমলের সাথে খুরুশকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবকলীগ নেতাকর্মী, ইউপি সদস্য, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ সহ শতশত গ্রামবাসী উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত

প্রথম ধাপে উপজেলা নির্বাচনে মনোনয়ন দাখিলের শেষ দিন আজ

         সিএসবি টুয়েন্টিফোর:: প্রথমবারের মতো স্থানীয় সরকারের উপজেলা পরিষদ নির্বাচনে শুধু অনলাইনে মনোনয়নপত্র জমা নিচ্ছে নির্বাচন ...

উখিয়ায় বিএনপির ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত

         কক্সবাজারের উখিয়ায় র‌্যাবের গুলিতে নিহত বিএনপি নেতা জাগির হোসেনের পরিবারের সাথে সাঙ্গাত করেছেন বিএনপির কেন্দ্রীয় ...

উখিয়ায় বিএনপির কালো পতাকা মিছিল

         শহিদুল ইসলাম কক্সবাজারের উখিয়ায় দ্রব্যমূল্যের সীমাহীন উর্ধ্বগতি, দেশনেত্রী বেগম খালেদা জিয়াসহ সকল রাজবন্দীদের মুক্তি, সকল ...

নিত্যপ্রয়োজনীয় পণ্যের মজুতদারদের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হুঁশিয়ারী

         নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা নিত্যপ্রয়োজনীয় পণ্যের অবৈধ মজুতদারি ও বাজার ...