ডেস্ক নিউজ
প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২২ ২:১৪ পিএম , আপডেট: সেপ্টেম্বর ৫, ২০২২ ২:১৪ পিএম

ছোট থেকেই শুরু হচ্ছে ফুটবলের ব্যস্ত মাস সেপ্টেম্বর। সোমবার শ্রীলঙ্কায় শুরু হচ্ছে সাফ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপ। প্রথম দিনই মাঠে নামছে বাংলার কিশোররা। প্রতিপক্ষ স্বাগতিক শ্রীলংকা। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭ টায়।

কিছুদিন আগে ভারতের ভুবনেশ্বরে সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ ভালো ফুটবল খেলেছে। বয়সভিত্তিক টুর্নামেন্টে বাংলাদেশ ভালো করে- এটাই এখন অনূর্ধ্ব-১৭ দলের অনুপ্রেরণা।

বাফুফে টেকনিক্যাল ডিরেক্টর পল স্মলি এই দলটি নিয়ে শ্রীলংকা গেছেন। কিশোরদের এই টুর্নামেন্ট থেকে বাফুফেও ভালো একটা ফলাফল আশা করছে।

৬টি দল দুই গ্রুপে ভাগ হয়ে খেলছে। বাংলাদেশ রয়েছে ‌‘এ’ গ্রুপে। প্রতিপক্ষ মালদ্বীপ ও স্বাগতিক শ্রীলংকা। অন্য গ্রুপে ভারত, নেপাল ও ভুটান।

বয়সভিত্তিক টুর্নামেন্টেও বাংলাদেশের প্রধান প্রতিপক্ষ ভারত। এই টুর্নামেন্টের ফাইনাল বাংলাদেশ-ভারত হওয়ার সম্ভাবনাই বেশি। বাংলাদেশের গ্রুপটা অপেক্ষাকৃত কম শক্তিশালী। যে কারণে, এখন থেকে সেমিফাইনালে ওঠাটা বাংলাদেশের জন্য সহজ।

তবে যে কোন টুর্নামেন্টে প্রথম ম্যাচটা গুরুত্বপূর্ণ। একটা ভালো শুরু করতে পারলে দল চাঙ্গা হতে পারে। যে কারণে, শ্রীলঙ্কাকে হারিয়েই টুর্নামেন্ট শুরু করতে চায় পল স্মলির শিষ্যরা।

কোচ পল স্মলিও প্রত্যাশা করছেন, তারা জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করতে পারবেন। তবে স্বাগতিক দলে শ্রীলংকাকে শক্ত প্রতিপক্ষই ভাবছেন তিনি। অধিনায়ক ইমরান খানও বলেছেন, তারা জয় দিয়ে এই টুর্নামেন্ট শুরু করতে চান।

বাংলাদেশ দ্বিতীয় ম্যাচ খেলবে ৭ সেপ্টেম্বর মালদ্বীপের বিপক্ষে।

পাঠকের মতামত

জলপাইগুড়ির মাঠেই বাংলাদেশি ফুটবলারের মৃত্যু

         ভারতের জলপাইগুড়িতে ভেটেনার্স ফুটবল টুর্নামেন্ট চলাকালীন মারা গেছেন হানিফ রশিদ ডাবলু নামের বাংলাদেশি ফুটবলার। ঢাকার ...

পোল্যান্ডের বিপক্ষে ২-০ গোলের দুর্দান্ত জয় পেয়েছে আর্জেন্টিনা

         কাতার বিশ্বকাপে গ্রুপ পর্বে পোল্যান্ডের বিপক্ষে ২-০ গোলের দুর্দান্ত জয় পেয়েছে আর্জেন্টিনা। আর এ জয়ে ...

শেষ মুহূর্তে সেনেগালকে ২-০ গোলের ব্যবধানে হারিয়েছে নেদারল্যান্ডস

         শেষ মুহূর্তে সেনেগালকে ২-০ গোলের ব্যবধানে হারিয়েছে নেদারল্যান্ডস। দলের হয়ে একটি করে গোল করেন কোডি ...