কাপ্তাই প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ২৮, ২০২২ ৭:২৬ পিএম , আপডেট: সেপ্টেম্বর ৫, ২০২২ ৫:২৮ এএম

কাপ্তাই সেনা জোনে হ্যাডম্যান, কারবারীদের সম্মেলন অনুষ্ঠিত হয় রবিবার(২৮ আগষ্ট)।

কাপ্তাই জোন সদর, রাজস্থলী ও বাঙ্গালহালিয়া সাবজোনের হেডম্যান ও কারবারী সম্মেলন কাপ্তাই সেনা জোনের জোন কমান্ডার লেঃ কর্নেল মোঃ নুর উল্লাহ জুয়েল পিএসসির উপস্থিতিতে অনুষ্ঠিত হয়।

সম্মেলন শুরুর আগে জোন কমান্ডার হেডম্যান ও কারবারীদের সাথে এক মতবিনিময়ে মিলিত হন।

 

এসময় অন্যান্যের মধ্যে জোন উপ-অধিনায়ক, হেডম্যান, কারবারী ও স্থানীয় জনপ্রতিনিধি উপস্থিত ছিলেন। মতবিনিময় কালে জোন কমান্ডার বলেন, কাপ্তাই সেনা জোন সব সময় সম্প্রিতী ও শান্তির পক্ষে রয়েছে। সেনাবাহিনী সদা আইন-শৃঙ্খলা রক্ষায় এবং যেকোন ধরনের প্রতিকূল অবস্থায় কাজ করে যাবে।

তিনি বলেন, আপনাদের এলাকায় যেসকল অবৈধ অস্ত্রধারী সন্ত্রাসী দল এলাকার সাধারণ মানুষের কষ্টার্জিত জীবিকা নির্বাহের অর্থের উপর চাঁদাবাজী করে মানুষের জীবনকে অতিষ্ট করে তুলছে। তাদের বিষয়ে তথ্য দিয়ে সহায়তা করার আহবান জানান সম্মেলনে উপস্থিত হেডম্যান, কারবারীদের। জোন কমান্ডার বলেন, সন্ত্রাসীদের অবস্থান সম্পর্কে আপনারা তথ্য দিলে সেনাবাহিনী দিনরাত আপনাদের পাশে থেকে সন্ত্রাস নির্মূল করতে প্রস্তুত রয়েছে।

হেডম্যান, কারবারীদের দূর্গম ও প্রত্যন্ত এলাকায় যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের জন্য জোন কমান্ডার বলেন, সরকারের ধারাবাহিক উন্নয়ন কাজে পার্বত্য চট্টগ্রামের রাস্তার উন্নয়ন কাজ চলমান রয়েছে।

এক্ষেত্রে আঞ্চলিক রাজনৈতিক দলের সশস্ত্র চাঁদাবাজদের দৌরাত্বের কারণে ঠিকাদারী প্রতিষ্ঠান গুলি এসব উন্নয়ন কাজ করতে নিরুৎসাহিত হচ্ছে। ফলে দূর্গম এলাকার সাধারণ মানুষ চরম ভোগান্তির শিকার হচ্ছে। এর প্রেক্ষিতে কাপ্তাই সেনাজোন কমান্ডার চাঁদাবাজদের উদ্দেশ্যে হুশিয়ারী দিয়ে বলেন, সন্ত্রাসী আর চাঁদাবাজি বন্ধে সেনাবাহিনী কঠোর অবস্থানে রয়েছে।

কাপ্তাই জোন কমান্ডার হেডম্যান, কারবারীদের চাহিদার প্রেক্ষিতে দূর্গম এলাকা সমূহে সেনাবাহিনী কর্তৃক মেডিক্যাল ক্যাম্পেইন পরিচালনা করার আশ্বাস দেয় এবং সশস্ত্র সন্ত্রাসীদের অবৈধ অস্ত্র জমা দিয়ে আত্মসমর্পনের মাধ্যমে তাদের সাধারণ জীবনে ফিরে আসার আহবান জানান।

পরিশেষে জোন কমান্ডার বলেন, সাধারণ জনগণের পাশে থেকে কাজ করাকে সেনাবাহিনীর দূর্বলতা নয়, বরং অবৈধ অস্ত্রধারী সন্ত্রাসী,চাঁদাবাজদের বিরোদ্ধে সেনাবাহিনী বরাবরের মতো কঠোর অনস্থানে রয়েছে।

পাঠকের মতামত

টেকনাফে পুলিশের অভিযানে চাঞ্চল্যকর ক্লুলেস হত্যা মামলার রহস্য উদঘাটন,গ্রেফতার-৬

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফে চাঞ্চল্যকর ক্লুলেস মোস্তাক মিয়া হত্যা মামলার রহস্য উদঘাটন, মাস্টার ...

হোয়াইক্যংয়ে মানুষ-হাতি দ্বন্ধ নিরসনে সচেতনতা সভা অনুষ্ঠিত

           জাহাঙ্গীর আলম,টেকনাফ। কক্সবাজার দক্ষিণ বন বিভাগ হোয়াইক্যং রেঞ্জ ও হোয়াইক্যং সহ ব্যবস্থাপনা নির্বাহী কমিটির ...

র‌্যাবের অভিযানে মাদক মামলার পরোয়নাভুক্ত দুই আসামী গ্রেফতার

           আব্দুস সালাম টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের উখিয়ার পাইন্যাসা নতুন চরপাড়া এবং টেকনাফের রংগীখালীর জুম্মাপাড়া এলাকায় ...

টেকনাফে বিজিবির অভিযানে ৩০ হাজার ইয়াবাসহ নৌকা জব্দ

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজার টেকনাফে নৌকা তল্লাশি করে পাটাতনের নিচে একটি প্লাস্টিকের ব্যাগের ভিতর ...

টেকনাফে ১০ জন কৃষক অপহরণের মামলার অন্যতম আসামী দেলু ডাকাত গ্রেপ্তার

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের ১০ জন কৃষক অপহরণের মামলার অন্যতম আসামী দেলোয়ার হোসেন ...

আবারও টেকনাফে এসে পড়লো গুলি

         প্রতিনিধি। মিয়ানমারের রাখাইনে আরাকান আর্মি ( এএ) ও আরো একটি বিদ্রোহী সশস্ত্র গ্রুপ, দেশটির সেনাবাহিনীর ...