ঢাকা, শুক্রবার, ১৯ আগস্ট ২০২২

কাপ্তাইয়ে নানা আয়োজনে শহীদ শেখ কামালের ৭৩ তম জন্মবার্ষিকী পালিত

প্রকাশ: ২০২২-০৮-০৫ ১৩:২৫:৩৩ || আপডেট: ২০২২-০৮-০৫ ১৩:২৫:৩৩

কাপ্তাই প্রতিনিধি::

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাই, বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩ তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও প্রামান্যচিত্র প্রদর্শনীর আয়োজন করে কাপ্তাই উপজেলা প্রশাসন।

শুক্রবার (৫ আগষ্ট) এউপলক্ষে উপজেলা সদর কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো হয়। পরে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষ কিন্নরী’তে শেখ কামালের জীবনী নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মফিজুল হক।

বিশেষ অতিথি ছিলেন কাপ্তাই উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান উমেচিং মারমা, কাপ্তাই থানার ওসি মোঃ জসীম উদ্দীন, ওসি (তদন্ত) মোঃ আকতার হোসেন, বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী হুমায়ন কবির। সভায় বক্তারা বলেন, মহান মুক্তিযুদ্ধে শেখ কামালের ভূমিকা ছিলো অপরিসীম।

মুক্তিযুদ্ধে বিজয় অর্জনের পর ধ্বংসস্তূপে পরিণত হওয়া দেশ পুনর্গঠনে নিজের অসামান্য মেধা ও কর্মক্ষমতা নিয়ে জাতির পিতার আদর্শকে বুকে ধারণ করে ঝাঁপিয়ে পড়েন শেখ কামাল।

বহুমাত্রিক অনন্য সৃষ্টিশীল প্রতিভার অধিকারী তারুণ্যের দীপ্তপ্রতীক শহীদ শেখ কামালের হাত ধরে বাংলাদশের ক্রীড়াঙ্গন নতুন যুগে প্রবেশ করে এবং সফলতা লাভ করে। তার এই অবদান বাংলাদেশের ইতিহাসে অবিস্মরণীয় হয়ে থাকবে ।

 

আলোচনা সভায় বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।