ঢাকা, সোমবার, ১৫ আগস্ট ২০২২

আবারো রেকর্ড বুকে ফরাসি ব্যাটার

প্রকাশ: ২০২২-০৭-২৮ ২০:২৬:৩৩ || আপডেট: ২০২২-০৭-২৮ ২০:২৬:৩৩

স্পোর্টস ডেস্কঃ

টি-টোয়েন্টির সর্বকনিষ্ঠ সেঞ্চুরিয়ানের রেকর্ড নিজের করে নিয়েছেন ফ্রান্সের গুস্তাভ মেকেওন। এই ফরম্যাটে নিজেকে প্রতিষ্ঠিত করার চেষ্টায় রেকর্ড বইটাকে বোধহয় নতুন করে লেখার মিশনেই নেমেছেন। নাহলে প্রথম রেকর্ডের একদিন পর আবারও কেন সংবাদের শিরোনাম হবেন! সংক্ষিপ্ততম সংস্করণের প্রথম ব্যাটার হিসেবে গড়লেন ব্যাক-টু ব্যাক সেঞ্চুরির কীর্তি।

অথচ কে বলবে এই ১৮ বছর বয়সী ওপেনারের টি-টোয়েন্টি ক্যারিয়ারের স্থায়ীত্ব মাত্র ৩ ম্যাচ। ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে ইউরোপের সাব রিজিওনাল কোয়ালিফারের ‘বি’গ্রুপে নরওয়ের বিপক্ষে খেলেছেন তৃতীয় ম্যাচ। ওই ম্যাচেই ৫ চার ও ৮ ছক্কার মারে খেলেছেন ৫৩ বলে ১০১ রানের আলো ঝলমলে ইনিংস। মারকুটে ব্যাটারের উদাহরণ হিসেবে ছয় মেরে স্পর্শ করেন তিন অঙ্কও।

শুধু কি তাই, প্রথম তিন ইনিংসে সর্বাধিক রানের ক্ষেত্রেও ফরাসি ক্রিকেটারের স্থান এখন চূড়ায়। করেছেন ২৮৬ রান!গত বছর রেকর্ডটি গড়েছিলেন পর্তুগিজ ক্রিকেটার আজহার আন্দানি। তিন ম্যাচে তার স্কোর ছিল ৪৬, ১০০ ও ৮১। সেখানে গুস্তাভ ম্যাকেওনের স্কোর ৭৬, ১০৯ ও ১০১। টুর্নামেন্টেও লিডিং রান স্কোরার তিনি। ১৭০.২৩ স্ট্রাইক রেটে গড় ৯৫.৩৩।

ম্যাচে ফ্রান্সকে একাই টেনেছেন ম্যাকেওন। তার ব্যাটে চড়ে ৮ উইকেটে ১৫৮ রান করে ফরাসিরা। জয় পেতে পরে বল হাতেও রেখেছেন অসামান্য অবদান। ২৭ রানে নেন ৩ উইকেট। ফ্রান্স ম্যাচটা জেতে ১১ রানে। ম্যাচসেরাও হয়েছেন তিনি।

N:CSB24/28/7;0031Th