ঢাকা, মঙ্গলবার, ৯ আগস্ট ২০২২

উখিয়ায় পৈত্রিক সম্পত্তি কেড়ে নিতে সশস্ত্র সন্ত্রাসী হামলা

প্রকাশ: ২০২২-০৭-২৫ ২৩:৪৪:২৫ || আপডেট: ২০২২-০৭-২৬ ০৮:৪৩:১৬

 

নিজস্ব প্রতিবেদক:
কক্সবাজারের উখিয়া হলদিয়াপালং নাসির পাড়াস্থ দীর্ঘ ২০ বৎসরের ভোগ দখলীয় জমি কেড়ে নিতে সংঘবদ্ধ চক্রের সশস্ত্র হামলার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ৫জনকে বিবাদী করে উখিয়া থানায় অভিযোগ করেছেন ভূক্তভোগী পরিবার।

জানা গেছে, ২২ জুলাই সকাল ৯টার দিকে হলদিয়াপালং নাসিরপাড়া এলাকায় এই ঘটনা ঘটে।

অভিযোগে প্রকাশ, মৃত রশিদ আহমদের ছেলে আলী আহমদের দীর্ঘ ২০ বছরের ভোগ দখলীয় জমি জোর পূর্বক কেড়ে নিতে একই এলাকার মৃত রশিদ আহমদের ছেলে নজির আহমদ ও তার ছেলে শাহ জালাল, তার মেয়ে পারভিন আকতার, অহিন আরা, জান্নাতুল ফেরদৌসের নেতৃত্বে সংঘবদ্ধচক্র দা, লাঠি, কিরিচ নিয়ে এই হামলা চালায়।

ঘটনার পরপরই প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা এগিয়ে এসে আহতদের উদ্ধার করে উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করেন।

আলি আহমেদ জানান, এটা তার পৈত্রিক দখলীয় পিএফ জমি। সেখানে পানের বরজসহ বিভিন্ন শাকসবজি চাষ করে আসছিল। জমির দাম বেড়ে যাওয়ায় দীর্ঘদিন ধরে জোর পূর্বক দখলে নিতে মরিয়া হয়ে গেছে নজির আহমদ গং।

যা ইতোপূর্বে স্থানীয় ইউপি চেয়ারম্যানের কার্যালয়ে বিচার-শালিস হয় এবং বাদীর পক্ষে শালিসনামা প্রদান করেন তৎকালীন চেয়ারম্যান কামাল উদ্দিন মিন্টু।

অভিযুক্ত নজির আহমদের সাথে যোগাযোগ করা হলে ফোন রিসিভ না করায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি। তবে জোর পূর্বক জমি দখলের নেওয়ার বিষয়টি অস্বীকার করেছেন তার স্বজনরা।

এদিকে অভিযুক্ত নজির আহমেদ প্রভাবশালী হওয়ায় তাকে যে কোনো সময় হামলা করতে পারে। এনিয়ে শংকা করছেন আলী আহমদ। তিনি প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

এ বিষয়ে জানতে চাইলে উখিয়া থানার উপ-পরিদর্শক কার্তিক চন্দ্র পাল বলেন, উভয়পক্ষ থানায় লিখিত অভিযোগ করেছেন। জায়গাটি মূলত: সরকারি পিএফ হলেও পৈত্রিক সূত্রে দখলে আছে। তারা পরষ্পর আত্নীয় হয়। বর্তমানে পরিস্থিতি শান্ত আছে।