ঢাকা, রোববার, ৭ আগস্ট ২০২২

জমি, ঘর ও খাদ্য সামগ্রী পেয়ে খুশি উখিয়ার ৪৩ ভুমিহীন ও গৃহহীন পরিবার!

প্রকাশ: ২০২২-০৭-২২ ০০:২৫:২৬ || আপডেট: ২০২২-০৭-২২ ০০:২৫:২৬

ইমরান আল মাহমুদ, উখিয়া:
স্বামী হারা লাইলা বেগমের মাথা গোঁজার ঠাঁই হলো প্রধানমন্ত্রীর বিশেষ উপহার মুজিববর্ষের ঘর ও জমিতে। সেই সাথে উখিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে বিতরণ করা হয়েছে খাদ্য সামগ্রীও।

উখিয়ার জালিয়াপালং ইউনিয়নের বড় ইনানীর স্বামী হারা লাইলা বেগম ভিটেমাটি হারিয়ে দুর্বিষহ জীবনযাপন করছিলেন। এমতাবস্থায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উপহার গৃহহীন ও ভুমিহীন পরিবারের মাঝে মুজিববর্ষের ঘর হস্তান্তর কার্যক্রমের একজন উপকারভোগী হিসেবে পেয়েছে ঘর, জমি ও খাদ্য সামগ্রী। খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে চাল,ডাল,তেল,আলু, লবণ, চিনি,থ্রি-পিচ,পাঞ্জাবি, রান্না সামগ্রী ইত্যাদি।

মুজিববর্ষের গৃহহীন ও ভূমিহীন পরিবারের মাঝে ঘর ও জমি হস্তান্তর প্রক্রিয়ার ৩য় পর্যায়ে কক্সবাজারের উখিয়ার ৪৩ পরিবারের মাঝে জমি,ঘর হস্তান্তর ও খাদ্য সামগ্রী বিতরণ সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার(২১ জুলাই) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে ঘর ও জমি হস্তান্তর অনুষ্ঠান উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিকে,লাইলা বেগম সহ কয়েকজন বিধবা নারী বলেন,”আমরা ভিটেমাটি ও স্বামী হারা অবস্থায় ভাসমান দিনাতিপাত করছিলাম। আমাদের বাসস্থানের ব্যবস্থা করায় অত্যন্ত খুশি। অনেক কষ্টের জীবন সংগ্রাম থেকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে এনে ঘর,জমি ও খাদ্য সামগ্রী প্রদান করায় মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি অশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।”

উখিয়া উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, ১ম পর্যায়ে ১০০টি, ২য় পর্যায়ে ৪৫টি ও ৩য় পর্যায় ১ম ধাপে ২২০টি ৩৬৫টি গৃহ উপকারভোগীদের নিকট হস্তান্তর করা হয়েছে। তৃতীয় পর্যায়ের দ্বিতীয় ধাপে ৪৩জন উপকারভোগীকে ঘর ও জমি হস্তান্তর করা হয়।

উখিয়া অফিসার্স ক্লাবে ভুমিহীন ও গৃহহীনদের মাঝে ঘর হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার ইমরান হোসাইন সজীব,উপজেলা সহকারী কমিশনার(ভুমি) মো. তাজ উদ্দীন,উপজেলা ভাইস চেয়ারম্যান মুহাম্মদ জাহাঙ্গীর আলম, মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন্নেছা বেবী,উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, উপজেলা কৃষি কর্মকর্তা প্রসেনজিৎ তালুকদার,প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আল মামুন, একাডেমিক সুপারভাইজার মো. বদরুল আলম,জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ সহকারী প্রকৌশলী আল আমিন বিশ্বাস, ইউপি সদস্য হেলাল উদ্দিন, মহিলা ইউপি সদস্য ফরিদা ইয়াছমিন সহ প্রমুখ।