ঢাকা, শুক্রবার, ১৯ আগস্ট ২০২২

উখিয়ায় ৩য় পর্যায়ে প্রধানমন্ত্রীর উপহার ঘর পাচ্ছে ৪৩ গৃহহীন ও ভূমিহীন পরিবার

প্রকাশ: ২০২২-০৭-২০ ১৮:১৫:৩০ || আপডেট: ২০২২-০৭-২০ ১৮:১৫:৩০

পলাশ বড়ুয়া: কক্সবাজারের উখিয়ায ৩য় পর্যায়ে (২য় পর্যায়ে) প্রধানমন্ত্রীর উপহার জমিসহ ঘর পাচ্ছে ৪৩ গৃহহীন ও ভূমিহীন পরিবার।আগামী ২১ জুলাই আনুষ্ঠানিক ভাবে এসব পরিবারকে জমির দলিল ও ঘরের চাবি তুলে দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার বিকেলে উখিয়া উপজেলা পরিষদ হলরুমে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান উপজেলা নির্বাহী অফিসার ইমরান হোসাইন সজীব।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছিলেন মুজিববর্ষে একজনও মানুষও গৃহহীন থাকবে না। তাঁর এই ঘোষণা বাস্তবায়নে উখিয়া উপজেলার ভূমিহীন ও গৃহহীন ৬০৮ পরিবারের মাঝে ইতোমধ্যে ১ম, ২য় ও ৩য় পর্যায়ে (১ম ধাপে) ৩৬৫ টি গৃহ নির্মাণ করে দেওয়া হয়েছে।

আগামী ২১ জুলাই ৩য় পর্যায়ে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে জমিসহ ঘর পাচ্ছে ৪৩ গৃহহীন ও ভূমিহীন পরিবার। পরবর্তীতে জায়গা পাওয়া সাপেক্ষে আরো ২০০টি গৃহ প্রদান করা হবে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে, আগামীকাল উখিয়া অফিসার্স ক্লাবের দ্বিতীয় তলার হলরুমে ভার্চুয়ালী সংযুক্ত হয়ে উখিয়ার ৪৩ গৃহহীন ও ভূমিহীন পরিবারকে জমির দলিল ও ঘরের চাবি তুলে দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো: আল মামুন, উখিয়া প্রেসক্লাব এবং উখিয়া অনলাইন প্রেসক্লাব নেতৃবৃন্দ।