ঢাকা, মঙ্গলবার, ৯ আগস্ট ২০২২

পাঞ্জাবে নৌকা ডুবিতে কমপক্ষে ২১ জন প্রাণহানি

প্রকাশ: ২০২২-০৭-১৯ ১২:০৯:৫৭ || আপডেট: ২০২২-০৭-১৯ ১২:০৯:৫৭

সিএসবি টুয়েন্টিফোর ॥
পাকিস্তানের পাঞ্জাবে বরযাত্রীবাহী নৌকা ডুবে কমপক্ষে ২১ জন প্রাণ হারিয়েছেন। নিহতদের মধ্যে ১৯ জন নারী এবং দুই জন শিশু।

মঙ্গলবার স্থানীয় সংবাদমাধ্যম দ্য ডনের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে গতকাল সোমবার মাচকা পুলিশ সীমানার কাছে সিন্ধু নদীতে নৌকাটি ডুবে যায় এবং মর্মান্তিক এই প্রাণহানির ঘটনা ঘটে। এ ঘটনায় আরও ৩০ জন নিখোঁজ রয়েছে। তাদের সন্ধানে উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে।

ডনের প্রতিবেদনে বলা হয়, দুর্ঘটনাকবলিত নৌকাটিতে শতাধিক বরযাত্রী ছিলেন। তারা বিয়ের অনুষ্ঠান থেকে ফিরছিলেন। ধারণা করা হচ্ছে, ধারণ ক্ষমতার অতিরিক্ত যাত্রী নেওয়া এবং জোয়ারের উচ্চতার কারণে নৌকাটি ডুবে যায়।

জরুরি সেবায় নিযুক্ত দপ্তর জানিয়েছে, শতাধিক বরযাত্রী নিয়ে নৌকাটি ডুবে যাওয়ার পরপর উদ্ধার তৎপরতা শুরু করা হয়। নৌকাডুবির পর স্থানীয় মানুষ এবং জেলা প্রশাসন ৯০ জন বরযাত্রীকে উদ্ধার করেছে।

আরওয়াইকে’র ডেপুটি কমিশনার সৈয়দ মুসা রেজা বলেন, নৌকাডুবির ঘটনায় ৮০ জনেরও বেশি যাত্রীকে উদ্ধার করা হয়েছে। এছাড়া ১৯ নারীর মরদেহ উদ্ধার করা হয়েছে। নিখোঁজদের সন্ধানে উদ্ধার অভিযান অব্যাহত রাখা হয়েছে।

তবে নৌকাডুবিতে মৃতের সংখ্যা বেড়ে ২৩ জন হয়েছে বলে জানিয়েছেন সাদিকাবাদ জেলার সহকারী কমিশনার সেলিম আসাই। অপরদিকে এ ঘটনায় শোক প্রকাশ করে পরিস্থিতি বিবেচনায় জেলা প্রশাসনকে উদ্ধার অভিযান ত্বরান্বিত করার নির্দেশ দিয়েছেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হামজা শাহবাজ।