ঢাকা, বৃহস্পতিবার, ১৮ আগস্ট ২০২২

কুষ্টিয়ায় সাংবাদিক রুবেল হত্যার ঘটনায় গ্রেফতার ২

প্রকাশ: ২০২২-০৭-১৬ ২২:১২:৩৯ || আপডেট: ২০২২-০৭-১৬ ২২:১২:৩৯

নিজস্ব প্রতিবেদকঃ

কুষ্টিয়ায় সাংবাদিক হাসিবুর রহমান রুবেল হত্যায় জড়িত সন্দেহে দুই জনকে গ্রেফতার করা হয়েছে। শনিবার (১৬ জুলাই) বিকালে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে র‍্যাব-১২।

গ্রেফতারকৃতরা হলো—কুষ্টিয়া শহরের থানাপাড়া এলাকায় গোলাম রহমান সড়কের মৃত আবদুল হামিদের ছেলে কাজী সোহান শরীফ (৪৪) ও চর কুঠিপাড়া এলাকার মৃত খন্দকার হারুন অর রশিদের ছেলে খন্দকার আশিকুর রহমান জুয়েল (৪০)।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভোরে র‍্যাব-১২-এর কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার মোহাম্মদ ইলিয়াস খানের নেতৃত্বে অভিযান চালিয়ে দুই জনকে গ্রেফতার করা হয়। জিজ্ঞাসাবাদে রুবেল হত্যাকাণ্ডের গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে তারা। পরে তাদের নৌ-পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

প্রসঙ্গত, কুষ্টিয়া জেলা রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক, দৈনিক আমাদের নতুন সময়ের কুষ্টিয়া জেলা প্রতিনিধি ও স্থানীয় দৈনিক কুষ্টিয়ার খবর পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ছিলেন রুবেল।

গত ৩ জুলাই রাতে কুষ্টিয়া শহরের সিঙ্গার মোড়ে তার পত্রিকা অফিসে ছিলেন। ৯টার দিকে মোবাইল ফোনে একটি কল পাওয়ার পর অফিসের পিয়নকে ‌‘বাইরে থেকে আসছি’ বলে দ্রুত বেরিয়ে যান। এরপর থেকে তার মোবাইল বন্ধ পাওয়া যায়।

এ ঘটনায় রুবেলের ছোট ভাই ওইদিনই কুষ্টিয়া মডেল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। ৭ জুলাই দুপুরে সেতুর নিচে নদীতে তার লাশ ভেসে ওঠে। পরনের জামা-কাপড় ও মানিব্যাগে থাকা পরিচয়পত্র দেখে তাকে শনাক্ত করা হয়। পরদিন রুবেলের চাচা মো. মিজানুর রহমান বাদী হয়ে কুমারখালী থানায় হত্যা মামলা দায়ের করেন।

সিএসবি-টুয়েন্টিফোরঃ১৬/৭-অপ\-২৩৯ঃ(থ)