ঢাকা, বুধবার, ১০ আগস্ট ২০২২

সুখী হতে চাইলে সুখের বীজ বপন করতে হবে : রেভারেন্ড নাগাসিমা কাজুয়া

প্রকাশ: ২০২২-০৭-১৫ ১৮:৪২:২২ || আপডেট: ২০২২-০৭-১৫ ১৮:৪২:২২

 

পলাশ বড়ুয়া:
পৃথিবীর সকল মানুষ সুখী হতে চায়। দু:খের ভাগীদার কেউ হতে চায় না। আর সুখী হতে চাইলে সুখের বীজ বপন করতে হবে সবাইকে।

এই জন্য সবাইকে মিথ্যা বলা পরিহার করতে হবে। পরনিন্দা এবং পরের সমালোচনা ত্যাগ করতে হবে। নিজে কোন ভুল করলে ক্ষমা চাইতে হবে। কেউ ভালো করলে তার প্রশংসা করতে হবে।

শুক্রবার (১৫ জুলাই) বিকেল ৪ টায় পশ্চিমরত্না শাসনতীর্থ বৌদ্ধ বিহারে জাপান ভিত্তিক আন্তর্জাতিক বৌদ্ধ ধর্মীয় সংগঠন “রিসসো কোসেই কাই উখিয়া শাখা আলোচনা সভায় সংগঠনটির বাংলাদেশের ব্রাঞ্চ মিনিস্টার রেভারেন্ড নাগাসিমা কাজুয়া এসব কথা বলেন।

রিসসো কোসেই-কাই উখিয়া ব্রাঞ্চের চাপ্টার হেড বাবুল বড়ুয়া’র সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, কক্সবাজারে নির্মাণাধীন টেম্পল ও উখিয়া উপজেলার সাংগঠনিক বিভিন্ন বিষয় নিয়ে গুরুত্বপূর্ণ মিটিং আলোচনা করেন নেতৃবৃন্দ।

বক্তব্য রাখেন, কক্সবাজারের টেম্পল চেয়ারম্যান লায়ন বাবুল বড়ুয়া, বঙ্কিম বড়ুয়া, প্রভাষক প্লাবন বড়ুয়া, প্রধান শিক্ষক অমৃত কুমার বড়ুয়াসহ বাংলাদেশ হেডকোয়ার্টার উর্ধ্বতন কর্মকর্তাগণ সহ কক্সবাজার ও উখিয়া লিডাররা। সঞ্চালনা করেন রূপন বড়ুয়া।

উল্লেখ্য, জাপান ভিত্তিক আন্তর্জাতিক বৌদ্ধ ধর্মীয় সংগঠন “রিসসো কোসেই কাই” বাংলাদেশসহ সারা বিশ্বের যে কোন দূর্যোগে পাশে থেকে মানবিক সহায়তা করে থাকে।