ঢাকা, শুক্রবার, ১২ আগস্ট ২০২২

দুই ভাইকে অস্ত্র দিয়ে ফাঁসানোর অভিযোগ, মুক্তির দাবীতে এলাকাবাসীর মানববন্ধন

প্রকাশ: ২০২২-০৭-০৬ ২১:০৫:৫৩ || আপডেট: ২০২২-০৭-০৬ ২১:০৫:৫৩

 

বার্তা পরিবেশক:
কক্সবাজারের উখিয়ার রাজাপালং কে.জি এন্ড প্রি ক্যাডেট স্কুলের প্রধান শিক্ষক জাহাঙ্গীর চৌধুরী এবং ঠিকাদার আলমগীর চৌধুরী দুই ভাইকে অস্ত্রসহ আটকের ঘটনায় সুষ্ঠু, নিরপেক্ষ তদন্তের দাবি ও মামলা প্রত্যাহার এবং নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন করেছেন শত শত এলাকাবাসী।

বুধবার(৬ জুলাই) বিকেল ৫টার দিকে রাজাপালং ইউনিয়নের হিজলিয়া আবুল কাশেম নুর জাহান চৌধুরী উচ্চ বিদ্যালয়ের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন,” জাহাঙ্গীর ও আলমগীর চৌধুরী দুজনেই সম্ভ্রান্ত পরিবারের ছেলে। তাদের মধ্যে একজন শিক্ষক এবং অন্যজন প্রতিষ্ঠিত ঠিকাদার। তারা কোনো সন্ত্রাসী কর্মকান্ডে জড়িত নেই এবং তাদের বিরুদ্ধে কোনো অভিযোগ নেই। পারিবারিক কিছু জায়গা জমি নিয়ে ঝামেলার কারণে ষড়যন্ত্র করে তাদের অস্ত্র দিয়ে ফাসিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দেওয়া হয়েছে বলে দাবি করেছেন পরিবার।

মানববন্ধনে বক্তারা বলেন, এলাকার প্রত্যেকটি মানুষের কাছ থেকে তাদের সর্ম্পকে খোঁজ খবর নিলে তাহলেই জানতে পারবেন তারা ভালো লোক নাকি খারাপ লোক। অবিলম্বে সুষ্ঠু তদন্ত করে জাহাঙ্গীর চৌধুরী ও আলমগীর চৌধুরী কে মুক্তি দেওয়ার দাবি জানান।

আব্দুল মন্নান চৌধুরী কান্নাজড়িত কন্ঠে বলেন, জায়গা জমি বিরোধের জের ধরে আমার ছেলেদের অবৈধ অস্ত্র দিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দেওয়া হয়েছে। আমার নিজের বৈধ অস্ত্র আছে, সেখানে অবৈধ অস্ত্র ব্যবহার করার প্রশ্নই আসেনা।

তাই তিনি তার সন্তানদের অস্ত্র দেখিয়ে আটকের বিষয়টি সুষ্ঠু, নিরপেক্ষ তদন্ত এবং মামলা প্রত্যাহার করে ও নিঃশর্ত মুক্তির দাবী করেন।

উল্লেখ্য, গত রোববার রাজাপালংয়ে অভিযান চালিয়ে অস্ত্রসহ তাদের দুজনকে গ্রেফতার করেছে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-১৫) হোয়াইক্যং সিপিসি ক্যাম্পের সদস্যরা এবং তাদের আটকের বিষয়টি রাত ১১টার দিকে গণমাধ্যম কে নিশ্চিত করেন র‍্যাব-১৫ সহকারী পুলিশ সুপার মো. বিল্লাল উদ্দিন।