ঢাকা, মঙ্গলবার, ৯ আগস্ট ২০২২

থাইংখালী কোরবানির পশুর হাট ইজারা সম্পন্ন, ইজারাদার হলেন আব্দু শুক্কুর

প্রকাশ: ২০২২-০৭-০৪ ২৩:৫৫:২৬ || আপডেট: ২০২২-০৭-০৪ ২৩:৫৫:২৬

নিজস্ব প্রতিবেদক:
পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে উখিয়ার থাইংখালী বাজার সংলগ্ন বাঘঘোনা আরকান সড়কের পাশে অস্থায়ী পশুর হাট বসানোর অনুমতি দিয়েছেন কক্সবাজার জেলা প্রশাসন।

বাজারটির ইজারাদার হলেন সাবেক ইউপি সদস্য আব্দু শুক্কুর এর নামে।

৪ জুলাই কক্সবাজার জেলা প্রশাসন কার্যালয়ের স্মারক নং-০৫.২০.২২০০.১২৮.০০৮.২০২.২১ মূলে কক্সবাজার (রাজস্ব শাখা)র এক চিঠিতে বিষয়টি নিশ্চিত করেছেন।

১২ টি শর্ত সাপেক্ষে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের ০৭-০২ ২০০৮/তারিখের সরকারি হাটবাজারসমূহ ইজরারা পদ্ধতি ও ব্যবস্থাপনা নীতিমালা ৫(খ) মোতাবেক পবিত্র ঈদুল আজহা- ২০২২ উপলক্ষে অস্থায়ী পশুর হাট বসানোর অনুমতি প্রদান করা হয়।

জানা গেছে, থাইংখালী বাজার সংলগ্ন উত্তর পার্শ্বের বাঘঘোনা আরকান সড়কের পূর্ব পার্শ্বে সুলতান আহমেদ এর মালিকানাধীন জমিতে বাজারটি পরিচালিত হবে।

ইজারাদার আব্দু শুক্কুর জানান, স্থানীয় চেয়ারম্যান এর নানান ষড়যন্ত্রের কারণে এতদিন বাজারটি অনুমোদন পায়নি। আল্লাহর অশেষ রহমতে অনুমোদন পেয়েছি। সর্বোচ্চ নিরাপত্তার মধ্যে দিয়ে ক্রেতা ধারণ এই পশুর হাট থেকে কোরবানির পশু কিনতে পারবেন।

উখিয়া থানার ওসি বলেন, জেলা প্রশাসনের অনুমতিবিহীন কোন ধরণের পশুর হাট বসানো যাবে না। অস্থায়ী পশুর হাট গুলো বন্ধ করে দেওয়া হবে।