ঢাকা, মঙ্গলবার, ৯ আগস্ট ২০২২

উখিয়া অনলাইন প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন

প্রকাশ: ২০২২-০৬-২৪ ২০:৪৪:৪১ || আপডেট: ২০২২-০৬-২৪ ২০:৪৪:৪১

 

প্রেস বিজ্ঞপ্তি :
জেলার আলোচিত ও পেশাদার সাংবাদিকদের সংগঠন উখিয়া অনলাইন প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন’২২ সফলভাবে সম্পন্ন হয়েছে। এর মধ্য দিয়ে নিশ্চিত হয়ে গেল ২০২২-২৪ সালের নতুন কার্যকরী কমিটি।

শুক্রবার (২৪ জুন) বিকেলে উখিয়া প্রেসক্লাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

নির্বাচনী তফসিল ঘোষণার পর সভাপতি পদে একাধিক প্রতিদ্বন্দ্বী না থাকায় আগেই সভাপতি নির্বাচন হন শফিক আজাদ। এ নিয়ে টানা দুই মেয়াদে সভাপতি নির্বাচিত হন তিনি। তুমুল প্রতিদ্বন্দ্বিতার পর সদস্যদের প্রত্যক্ষ ভোটে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন জসিম আজাদ।

নির্বাচনে ১৩ পদে মোট ১৮ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন। এর মধ্যে সভাপতি পদসহ ছয়টি পদে একাধিক প্রতিদ্বন্দ্বী না থাকায় ছয় জনকে আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করে নির্বাচন কমিশন।

তারা হলেন – সভাপতি পদে শফিক আজাদ, সহ-সভাপতি পদে জামাল উদ্দিন, অর্থ সম্পাদক পদে এইচ.কে রফিক উদ্দিন, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে মুনিবুল আলম রাহাত, প্রযুক্তি ও প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক পদে কনক বড়ুয়া শ্রাবণ এবং ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক পদে রিদুয়ানুর রহমানকে নির্বাচিত ঘোষণা করা হয়।

এসব ছাড়া বাকি সাত পদে তুমুলভাবে প্রতিদ্বন্দ্বিতা করেন ১২ জন প্রার্থী।

তাদের মধ্যে সদস্যদের প্রত্যক্ষ ভোটে সাধারণ সম্পাদক জসিম আজাদসহ সাত জন প্রার্থী নির্বাচিত হয়েছেন। যুগ্ম-সাধারণ সম্পাদক পদে এম. সালাহ উদ্দিন আকাশ, সাংগঠনিক সম্পাদক পদে তানভীর শাহরিয়ার, দপ্তর সম্পাদক পদে হেলাল উদ্দিন এবং নির্বাহী সদস্যের তিনটি পদে নির্বাচিত হয়েছেন কালাম আজাদ, শরীফ আজাদ ও রফিক মাহমুদ।

নির্বাচনে জয়লাভ করে প্রতিক্রিয়া জানিয়েছেন নব-নির্বাচিতরা। ক্লাবের উন্নয়ন ও সাংবাদিকদের নিরাপত্তায় কাজ করতে বদ্ধপরিকর বলে জানান তারা। এ সময় সংগঠন ও সাংবাদিকদের কল্যাণে নানান প্রতিশ্রুতির পাশাপাশি সহকর্মী, শুভাকাঙ্ক্ষীসহ সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা জানান।

২৪ জুন নির্ধারিত সময়ে উখিয়া প্রেসক্লাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এরপর প্রার্থীদের সামনে ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করে প্রধান নির্বাচন কমিশনার আনছার হোসেন। এ সময় নির্বাচন কমিশনের অন্যান্য সদস্যরাও উপস্থিত ছিলেন।