ঢাকা, শুক্রবার, ১৯ আগস্ট ২০২২

উখিয়ায় আশ্রয়ণ প্রকল্পের ঘর পরিদর্শনে জেলা প্রশাসক

প্রকাশ: ২০২২-০৬-১৩ ১৯:০৮:৪৫ || আপডেট: ২০২২-০৬-১৩ ১৯:০৮:৪৫

 

নিজস্ব প্রতিবেদক:
কক্সবাজারের উখিয়া রাজাপালং ইউনিয়নের প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ণ প্রকল্পের নির্মাণাধীন ৮৫টি ঘর পরিদর্শন করেছেন কক্সবাজার জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ।

সোমবার রাজাপালং ইউনিয়নের টিএন্ডটি এলাকায় ভূমি ও গৃহহীন এমন ৮৫ উপকারভোগীদের ঘর নির্মাণের কাজের মান তদারকি ও পরিদর্শন করেন তিনি।

পরিদর্শন শেষে জেলা প্রশাসক বলেন, বাংলাদেশের ভূমিহীন-গৃহহীন মানুষের আবাসন নিশ্চিতকল্পে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার অন্যতম উদ্ভাবন হচ্ছে ‘আশ্রয়ণ প্রকল্প’।

একটি ঘর একটি ছিন্নমূল পরিবারের দারিদ্র্য হ্রাসসহ সামাজিক ও অর্থনৈতিক উন্নয়নে সবচেয়ে গুরুত্বপূর্ণ হাতিয়ার। এটি এখন প্রমাণিত। প্রতিটি নিরাপদ গৃহ পরিবারের সকলকে করে তোলে আস্থাবান, প্রত্যয়ী এবং বর্তমান ও ভবিষ্যতের পরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়নে উদ্যোগী।

মুজিববর্ষে এসে দ্রুততম সময়ে গৃহহীন ও ভূমিহীন মানুষকে গৃহ প্রদানের মাধ্যমে জাতির পিতা সূচিত গৃহায়ন কর্মসূচিকে তিনি নতুনরূপে উপস্থাপন করেন। আগামীতে বাংলাদেশে কেউ ভূমি ও গৃহহীন থাকবেনা।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার ইমরান হোসাইন সজিব, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তাজ উদ্দিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আল মামুন, উখিয়া প্রেসক্লাব সভাপতি সাঈদ মুহাম্মদ আনোয়ার প্রমুখ।