ঢাকা, শনিবার, ১৩ আগস্ট ২০২২

মৌলভীবাজার বিভিন্ন অনিয়মের দায়ে চারটি প্রাইভেট হাসপাতাল ও ক্লিনিককে ৭০ হাজার টাকা জরিমানা

প্রকাশ: ২০২২-০৫-২৯ ২২:১৯:৫২ || আপডেট: ২০২২-০৫-২৯ ২২:১৯:৫২

জোবায়ের আহমদ, মৌলভীবাজার:
মৌলভীবাজারে বিভিন্ন অনিয়মের দায়ে চারটি প্রাইভেট হাসপাতাল ও ক্লিনিককে ৭০ হাজার টাকা জরিমানা করেছে মৌলভীবাজার জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর।

রবিবার (২৯ মে)সন্ধ্যার পর মৌলভীবাজার জেলার সদর উপজেলার বরহাট, সিলেট রোড, বড়কাপন, মোস্তফাপুর রোড, শ্রীমঙ্গল রোডসহ বিভিন্ন জায়গায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয় এবং সিভিল সার্জন অফিস, মৌলভীবাজার কর্তৃক অভিযান পরিচালিত হয়।

অভিযানে জেলা গোয়েন্দা পুলিশ ফোর্সের সদস্যগণ সহযোগিতা করেন। সিভিল সার্জন, মৌলভীবাজার অফিসের জেলা সেনেটারী ইন্সপেক্টর দীপংকর ব্রহ্মচারী এবং ডা: ফারহানা হক শিমু উপস্থিত ছিলেন। উক্ত অভিযানের নেতৃত্বে ছিলেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন।

অভিযানে সেবার মূল্য তালিকা দৃশ্যমান স্থানে প্রদর্শন না করা, মেয়াদ উত্তীর্ণ ঔষধ ওটির মধ্যে ও ফার্মেসীতে পাওয়া যাওয়া, ওটির যন্ত্রপাতি যথাযথভাবে সংরক্ষণ না করা, রিএজেন্টের উৎপাদন তারিখ ও মেয়াদ উত্তীর্ণের তারিখ না থাকা, লাইসেন্স নবায়ন না করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে বরহাটে অবস্থিত সূর্যের হাসি ক্লিনিককে ১০ হাজার টাকা, বড়কাপনে অবস্থিত হাবিব হেলথ কেয়ার হাসপাতালকে ৫ হাজার টাকা, মোস্তফাপুর রোডে অবস্থিত নূরজাহান (প্রা:) হাসপাতালকে ১৫ হাজার টাকা, শ্রীমঙ্গল রোডে অবস্থিত মা-মনি (প্রা:) হাসপাতালকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে মোট ৪টি প্রাইভেট হাসপাতাল ও ক্লিনিককে মোট ৭০ হাজার টাকা জরিমানা করা হয়।

সহকারি পরিচালক মো. আল আমিন জানান, সকল হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারকে সরকারী নির্দেশনা মোতাবেক লাইসেন্স নবায়ন করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। ন্যায্য দামে সেবা প্রাপ্তি নিশ্চিত করার এবং আইন মেনে স্বাস্থ্য সেবা পরিচালনার লক্ষ্যে অভিযান চলমান থাকবে বলেও জানান সহকারি পরিচালক আল আমিন।