ঢাকা, শুক্রবার, ১২ আগস্ট ২০২২

মৌলভীবাজার ৩ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

প্রকাশ: ২০২২-০৫-২৯ ২০:২০:৩৫ || আপডেট: ২০২২-০৫-২৯ ২০:২০:৩৫

জোবায়ের আহমদ, মৌলভীবাজার:
মৌলভীবাজার সদর উপজেলা প্রশাসনের উদ্যোগে পরিচালিত অভিযানে শেরপুর বাজার ও সরকার বাজারে ৩ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

মৌলভীবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাবরীনা রহমানের নেতৃত্বে এই উচ্ছেদ অভিযান পরিচালিত হয়।

রবিবার (২৯ মে) সকাল ১০টা থেকে শুরু করে বিকাল ৪টা পর্যন্ত এই উচ্ছেদ অভিযান চলে।

জানা যায়, দীর্ঘদিন থেকে সদর উপজেলার শেরপুর বাজার ও সরকার বাজার এলাকায় সড়কের পাশে সরকারি জায়গা দখল করে এক শ্রেণির মানুষ বিভিন্ন স্থাপনা নির্মাণ করে ভোগ দখল করে আসছিল। এসব জায়গা অবৈধ দখলদারদের হাত থেকে উদ্ধারের জন্য উপজেলা প্রশাসনের উদ্যোগে উচ্ছেদ অভিযান চালানো হয়।

এতে টং ঘর, দোকানপাট, টিনশেড ঘর ও আধা-পাকা ঘরসহ প্রায় ৩শতাধিক অবৈধ স্থাপনা ভেঙে ফেলা হয়। পরে প্রশাসন কর্তৃক সরকারি জায়গার সীমানায় কোনো অবৈধ স্থাপনা না গড়তে দখলদারদের সর্তক করা হয়।

এসময় উচ্ছেদ অভিযানে উপস্থিত ছিলেন-মৌলভীবাজরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আবদুল হক, মৌলভীবাজার সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোস্তাফিজুর রহমান, মৌলভীবাজার সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. জিয়া উদ্দিন প্রমুখ।

এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা রহমান বলেছেন, কেউ সরকারি জায়গা দখল করে রাখতে পারবে না। যারা দখল করবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, উচ্ছেদের আগে অবৈধ স্থাপনা সরিয়ে নেওয়ার জন্য মাইকিং করে প্রচারণা চালানো হয়েছিল। কিন্তু অবৈধভাবে গড়ে তোলা স্থাপনা সরিয়ে না নেওয়ায় সকালে বুলডোজার দিয়ে এ সব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।