ঢাকা, বুধবার, ১৭ আগস্ট ২০২২

কাপ্তাই সেনা জোনে হেডম্যান কারবারী সম্মেলন অনুষ্ঠিত

প্রকাশ: ২০২২-০৫-২৩ ১৬:৩৪:২৮ || আপডেট: ২০২২-০৫-২৩ ১৬:৩৪:২৮

 

কাপ্তাই প্রতিনিধি:
সেনাবাহিনী কাপ্তাই জোন ৫৬ বেঙ্গলের উদ্যোগে জোন সদরে হেডম্যান, কারবারী সম্মেলন অনুষ্ঠিত হয় সোমবার (২৩ মে)।

উক্ত সম্মেলনে কাপ্তাইয়ের হেডম্যান, কারবারীগণ উপস্থিত ছিলেন। সম্মেলনে প্রধান অতিথি ছিলেন সেনা জোনের ভারপ্রাপ্ত জোন কমান্ডার। এসময় ভারপ্রাপ্ত জোন কমান্ডার হেডম্যান, কারবারীদের সাথে কুশল বিনিময় করেন। এবং এলাকার সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতির খোঁজ নেয়। এসময় হেডম্যান, কারবারীগণ তাদের নিজ নিজ এলাকার আইন-শৃঙ্খলা ও পাহাড়ী সন্ত্রাসীদের অপতৎপরতা সম্পর্কে তাদের মতামত ব্যক্ত করেন।

ভারপ্রাপ্ত জোন কমান্ডার হেডম্যান, কারবারীদের উদ্দেশ্য বলেন, পার্বত্য চট্টগ্রামে বাংলাদেশ সেনাবাহিনী শান্তি,সম্প্রীতি এবং উন্বয়নের লক্ষে একনিষ্ঠভাবে কাজ করছে। সে ধারাবাহিকতায় কাপ্তাই জোন ৫৬ বেঙ্গল দায়িত্বপূর্ণ এলাকায় শান্তি ও সম্প্রীতি এবং উন্নয়নে বদ্ধ পরিকর।

তিনি আরও বলেন, এলাকার জনপ্রতিনিধি হিসেবে আপনাদের উপর আইন-শৃঙ্খলা বাহিনীর আস্থা ও বিশ্বাস অটুট রয়েছে। হেডম্যান কারবারীরা সঠিক তথ্য দিয়ে সহযোগীতা করলে সশস্ত্র সন্ত্রাসীদের বিরোদ্ধে আইন- শৃঙ্খলা বাহিনী যথা সময়ে কার্যকারী ব্যবস্থা নিতে সহজ হয়। জোন এলাকায় বসবাসরত সকল নাগরিকের নিরাপত্তা নিশ্চিত করা এবং তারা যাতে নিরাপদে ঘুমাতে পারে সে দায়িত্ব সেনাবাহিনীর। আর যারা সন্ত্রাসীদের আশ্রয়- প্রশ্রয় দিয়ে সহঢ়োগীতা করছে তাদের বিরোদ্ধে সেনা বাহিনী কঠোর অবস্থানে রয়েছে বলে ভারপ্রাপ্ত জোন কমান্ডার বলেন।