ঢাকা, শুক্রবার, ১৯ আগস্ট ২০২২

টিএমএসএস সংস্থার অত্যাচারে ঋণ গ্রহীতার বিষ পান

প্রকাশ: ২০২২-০৪-৩০ ১৭:০১:৫৫ || আপডেট: ২০২২-০৪-৩০ ১৭:০১:৫৫

 

এম এ সালাম মুর্শেদী (পঞ্চগড়) প্রতিনিধিঃ পঞ্চগড়ের আটোয়ারীতে কিস্তি দিতে কয়েকঘন্টা দেরি হওয়ায় মানসিক ভাবে অত্যাচার ও লাঞ্ছিত হয়ে ঋণ গ্রহীতার বিষপানের অভিযোগ উঠেছে একটি বেসরকারি আর্থিক প্রতিষ্ঠান (টিএমএসএস) এর বিরুদ্ধে।

এমনটি ঘটেছে, বৃহস্পতিবার উপজেলার ধামোর ইউনিয়নে দোলুয়া গ্রামের মোঃ বুধু (৪৫) অটোরিকশা চালকের সাথে। ৭০ হাজার টাকা ঋণ নিয়ে প্রতি মাসে নিয়মিত ৫ হাজার টাকা করে কিস্তি পরিশোধ করে আসছিলেন বুধু ।

বুধুর পরিবার জানায়, গত ৬ মাস পূর্বে পরিবারের আর্থিক অবস্থার উন্নতির জন্য (টিএমএসএস) মির্জাপুর শাখা হতে ৭০ হাজার টাকা ঋণ নেওয়া হয়৷ বিগত ৫/৬ মাস থেকে প্রতিমাসে ৫ হাজার টাকা করে নিয়মিত কিস্তি পরিশোধ করে আসছি। কিন্তু গত বৃহস্পতিবার (২৮ এপ্রিল) কিস্তির টাকা দুপুরে দেওয়ার কথা থাকলেও পরিবারের অভাব অনটনের জন্য তা যোগাড় করতে পারিনি। আগামীকাল অফিসে গিয়ে টাকা দিয়ে আসার কথা বললে রাতে অফিসের ম্যানেজারসহ মাঠকর্মিরা বাড়িতে এসে অনেক চিল্লাচিল্লি করে এবং অপমান জনক কথাবার্তা বলতে থাকে৷ এক পর্যায়ে কিস্তির টাকার জন্য মানসিক অত্যাচার এবং লাঞ্ছিত শুরু করে বিধায় এমন অপমানকর মন্তব্যে বুধু বিষ পান করে ।

পরে তাকে আশংকা অবস্থায় আটোয়ারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে জরুরি বিভাগে নিয়ে ওয়াশ করে। পরবর্তীতে তাকে বেডে পাঠানো হয়। তবে এখনো বুধু মানসিক এবং শারীরিক ভাবে অনেক অসুস্থ।

এ বিষয়ে টিএমএসএস মির্জাপুর শাখা-২ এর ব্যবস্থাপক আবু বক্কর সিদ্দিকের সাথে কথা বলতে গেলে অফিসের ভিতর থেকে দরজা বন্ধ করে রাখেন এবং মোবাইল ফোনেও যোগাযোগ করার চেষ্টা করলে তা বন্ধ ছিল।