ঢাকা, রোববার, ৭ আগস্ট ২০২২

উখিয়ায় বিপুল অস্ত্রসহ দুই সন্ত্রাসী আটক

প্রকাশ: ২০২২-০৪-২৮ ২১:২৯:৪৫ || আপডেট: ২০২২-০৪-২৮ ২১:২৯:৪৫

 

নিজস্ব প্রতিবেদক:
কক্সবাজারের উখিয়ায় রাজাপালং এলাকায় অভিযান চালিয়ে বিভিন্ন ধরণের দেশীয় অস্ত্র ও গোলাবারুদসহ আন্তঃজেলা অস্ত্র চোরাচালান চক্রের দুইজন সন্ত্রাসীকে আটক করেছে র‍্যাব-১৫।

২৮ এপ্রিল আনুমানিক রাত আড়াইটার দিকে গোপন সংবাদের ভিত্তিতে রাজাপালং ইউপিস্থ উখিয়া ডিগ্রী কলেজের পশ্চিমে শিলেরছড়া এলাকা থেকে তাদের আটক করে।

আটককৃতরা হলো, ফরহাদ হাসান আরিফ (৪৩), পিতা-মৃত আব্দুল লতিফ মিয়া, মাতা-মৃত নাজমা বেগম চায়না, সাং-বনগ্রাম, মিয়া বাড়ী, ৮নং মহারাজ ইউনিয়ন।

ও মোঃ আবুল শেখ (৩৪), পিতা- মৃত আলেক শেখ, মাতা- আয়েশা বেগম, সাং-আইকদিয়া, পাতাইরা বাড়ী, ০৭ নং ওয়ার্ড, ১৩ নং মোছনা ইউনিয়ন, উভয় থানা-মোকসুদপুর, জেলা-গোপালগঞ্জ’দের একটি বস্তাসহ আটক করে।

র‍্যাব সূত্রে জানা গেছে, আটককৃতরা ওই এলাকায় জঙ্গলের ভিতর অপরাধমূলক কর্মকান্ড করার উদ্দেশ্যে অবস্থান করছিল।

ঐ সময় উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত ব্যক্তিদের দেহ ও হেফাজতে থাকা বস্তা হতে ৩ টি ওয়ানশুটারগান, ৩ টি এসবিবিএল, ২ রাউন্ড তাজা কার্তুজ ও ৩ রাউন্ড খালি খোসা উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত অস্ত্র-গোলাবারুদ ও কক্সবাজারে তাদের অবস্থানের কারন জিজ্ঞাসা করলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, বিভিন্ন দেশীয় অস্ত্র-গোলাবারুদ সংগ্রহ করার জন্য তারা কক্সবাজারে অবস্থান করছে এবং সন্ত্রাসী কার্যক্রমের জন্য তারা দেশের বিভিন্ন জেলায় (গোপালগঞ্জ, মাদারীপুর, বাগেরহাট, ফরিদপুর, নরাইল) অস্ত্র সরবরাহ করে আসছিল।

উখিয়ায় বিপুল অস্ত্রসহ দুই সন্ত্রাসী আটক

গ্রেফতারকৃত আসামীরা আরো জানায়, তারা অবৈধ অস্ত্র চোরাচালান/সন্ত্রাসী গ্রুপের সদস্য এবং উল্লেখিত জেলাসমূহ ছাড়াও দেশের বিভিন্ন জায়গায় তাদের অস্ত্র চোরাচালান চক্রের সিন্ডিকেটের সদস্য রয়েছে। এই সিন্ডিকেটের মাধ্যমেই তারা দেশের বিভিন্ন প্রান্তে সন্ত্রাসীদের নিকট অস্ত্র সরবরাহ করে থাকে বলে জানায়।

গোয়েন্দাদের বরাত দিয়ে র‌্যাব-১৫ এর সহকারী পুলিশ সুপার মোঃ বিল্লাল উদ্দিন জানান, কক্সবাজারের সীমান্তবর্তী পাহাড়ী অঞ্চল হতে বিভিন্ন জেলার কতিপয় অপরিচিত ব্যক্তি অবৈধ অস্ত্র/গোলাবারুদ সংগ্রহ করে সন্ত্রাসী কার্যক্রম/নাশকতা তৈরির উদ্দেশ্যে দেশের অন্যত্র পাচার করে আসছে এবং স্থানীয় সন্ত্রাসীদের সাথে মিলে সন্ত্রাসী গ্রুপ তৈরি করে নাশকতা তৈরির প্রস্তুতি নিচ্ছে। এই তথ্যের ভিত্তিতে অপরাধীদের গ্রেফতারের নিমিত্তে র‌্যাব কক্সবাজারের বিভিন্ন এলাকায় গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে।

পরে গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণে কক্সবাজার জেলার উখিয়া থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে।