http://www.csb24.com/archives/92410

ঢাকা, , বুধবার, ২১ এপ্রিল ২০২১

রাউজানে তৃতীয় দিনে ঢিলেঢালা লকডাউন

প্রকাশ: ২০২১-০৪-০৭ ১৮:৫০:১৭ || আপডেট: ২০২১-০৪-০৭ ১৮:৫০:১৭

নয়ন বড়ুয়া, রাউজান:
দেশব্যাপী প্রাণঘাতী করোনা সংক্রমণ আবারও বাড়ায় সরকারের নির্দেশনা অনুযায়ী সোমবার (৫ এপ্রিল) থেকে দেশব্যাপী এক সপ্তাহের লকডাউন পালিত হচ্ছে। রাউজানে লকডাউনের ৩য় দিনে ঢিলেঢালা ভাবে পালিত হচ্ছে সরকারি নিষেধাজ্ঞা।

জীবন ও জীবিকার তাগিদে খোলা হয়েছে প্রায় সবধরনের দোকান। অনেক দোকানীকে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে দোকানের অর্ধেক শার্টার খুলে পণ্য বিক্রি করতে দেখা গেছে।

সরেজমিনে চট্টগ্রাম জেলার রাউজান উপজেলার কাগতিয়া বাজার ঘুরে দেখা যায় ঔষধের এবং মুদির দোকানের পাশাপাশি জুয়েলার্সের দোকান, কাপড়ের দোকান , দর্জির দোকান , হার্ডওয়্যারের দোকান সহ প্রায় সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠানের দরজা পুরোপুরি বা অর্ধেক খোলা রেখে ব্যবসা চালিয়ে যেতে । কাগতিয়া বাজার ডাকঘরে স্বাস্থ্যবিধি মেনে সকাল ১০ টা থেকে ১২ টা পর্যন্ত চালু আছে স্বাভাবিক কার্যক্রম।

রাউজান সদরে প্রশাসনের কড়াকড়ি দেখা গেলেও কাগতিয়া বাজার বা মাঠ পর্যায়ে প্রশাসনের উপস্থিতি দেখা যায়নি। সামাজিক ও স্বাস্থ্য বিধি উপেক্ষা করে সাপ্তাহিক হাটবাজারকে ঘিরে বসতে দেখা গেছে হকারদের। ক্রেতাদের অনেকে মাস্ক পড়লেও বিক্রেতারা এক্ষেত্রে উদাসীন। অনেকের সাথে মাস্ক থাকলেও তাদের অনেকে রেখেছে পকেটে বা মুখের নিচে থুতনিতে।

অনেকটা ঢিলেঢালা ভাবে পালিত হচ্ছে লকডাউনের ৩য় দিন।