http://www.csb24.com/archives/90657

ঢাকা, , মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১

কক্সবাজারে বাজার তদারকিকালে ২ প্রতিষ্ঠানকে লাখ টাকা জরিমানা

প্রকাশ: ২০২১-০১-১৩ ১৬:২৯:৩৭ || আপডেট: ২০২১-০১-১৩ ১৬:২৯:৩৭

নিজস্ব প্রতিবেদক:
কক্সবাজারে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কার্যালয় শহরের আলীর জাহাল এলাকায় বাজার তদারকি অভিযান চালিয়ে মিষ্টিবন বেকারি ও স্বাদ বেকারিকে ১ লক্ষ টাকা জরিমানা করেছে।

বুধবার (১৩ জানুয়ারি) দিনব্যাপী জেলা প্রশাসন এর সহায়তায় জাতীয় ভোক্তা অধিকার অধিদপ্তর কক্সবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইন এ অভিযান পরিচালনা করেন।

ইমরান হোসাইন জানান, অভিযানে আলীর জাহাল এলাকার মিষ্টিবন বেকারিকে পন্যের গায়ে মূল্য উল্লেখ না করা, উৎপাদন ও মেয়াদ উত্তীর্নের তারিখ না থাকা, মেয়াদ উত্তীর্ন পন্য বিক্রির উদ্দেশ্যে সংরক্ষন করা, নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুত করার অপরাধে ৫০ হাজার টাকা এবং স্বাদ বেকারিকে পন্যের গায়ে মূল্য উল্লেখ না করা, উৎপাদন ও মেয়াদ উত্তীর্নের তারিখ না থাকা, নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুত করার অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় আলীর জাহাল এলাকার বিভিন্ন ব্যবসায় প্রতিষ্ঠান পরিদর্শন করে ব্যবসায়িদের মাঝে ভোক্তা অধিকার আইন সম্পর্কে প্রচারনা করা হয় এবং ব্যবসায়িদের স্বাস্থ্যবিধি মেনে চলা, মূল্য বেশি না রাখা, অমুমোদনবিহীন পন্য বিক্রি না করার পরামর্শ দেওয়া হয়। আগামীতেও এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।