http://www.csb24.com/archives/89840

ঢাকা, , শুক্রবার, ১৫ জানুয়ারী ২০২১

উখিয়া প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন

প্রকাশ: ২০২০-১২-০৫ ১৭:৩৬:২২ || আপডেট: ২০২০-১২-০৫ ১৭:৩৭:২৩

সভাপতি-আনোয়ার, সম্পাদক- মুকুল

আলাউদ্দিন সিকদার:
কক্সবাজারের উখিয়া প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।

শনিবার সকাল ৯টা থেকে প্রেসক্লাব চত্বরে এ ভোটগ্রহণ শুরু ও দুপুর ২টায় শেষ হয়।

এসময় ভোটের কার্যক্রম পরিদর্শন ও পর্যবেক্ষণ করেন উপজেলা নির্বাহী কমকর্তা নিজাম উদ্দিন আহমেদ ও উখিয়া থানার অফিসার ইনচার্জ (ভারপ্রাপ্ত) আহমেদ সঞ্জুর মোরশেদ।

দ্বি-বার্ষিক নির্বাচনে চূড়ান্ত প্রার্থী হিসেবে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন ৫ জন প্রার্থী রফিক উদ্দিন বাবুল, সরওয়ার আলম শাহীন, এস এম আনোয়ার হোসেন, এডভোকেট আব্দুর রহিম ও রফিকুল ইসলাম।

এর মধ্যে ১৩ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন সাঈদ মোহাম্মদ আনোয়ার।

সহ-সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন সাইফুর রহিম শাহীন, দীপন বিশ্বাস ও হুমায়ুন কবির জুশান। এর মধ্যে সাইফুর রহিম শাহীন ও হুমায়ুন কবির জুশান ১৪ ভোট করে পেয়ে সমান অবস্থানে রয়েছেন।

সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩ জন প্রার্থী কমরুদ্দিন মুকুল, রতন কান্তি দে ও এএইচ সেলিম উল্লাহ। এর মধ্যে ২৩ ভোট পেয়ে পুনরায় সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন কামরুদ্দিন মুকুল।

যুগ্ন সাধারণ পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন ২ জন প্রার্থী আমানুল হক বাবুল ও জসিম উদ্দিন চৌধুরী। এর মধ্যে ১৭ ভোট পেয়ে যুগ্ম সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন আমানুল হক বাবুল।

অর্থ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন ২ জন প্রার্থী আমিনুল হক আমিন ও সোলতান মাহমুদ চৌধুরী। এর মধ্যে ২২ ভোট পেয়ে অর্থ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন সোলতান মাহমুদ চৌধুরী।

দপ্তর ও ক্রীড়া সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন ২ জন প্রার্থী মাহমুদুল হক বাবুল ও শ.ম. গফুর। এর মধ্যে ২৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মাহমুদুল হক বাবুল।

কার্যকরী সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন মোট ৫ জন ফারুক আহমদ, গফুর মিয়া চৌধুরী, মুহাম্মদ হানিফ আজাদ, নুর মোহাম্মদ শিকদার ও ওবাইদুল হক চৌধুরী করবেন।

এর মধ্যে নুর মোহাম্মদ সিকদার ১৮, ওবাইদুল হক চৌধুরী ১৯ , ফারুক আহমেদ ২২ ও সর্বোচ্চ ২৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মুহাম্মদ হানিফ আজাদ।

নির্বাচনে প্রধান কমিশনারের দায়িত্বে ছিলেন নুরুল আমিন ছিদ্দিক। এছাড়া নুরুল হক খান ও মৌলানা নুরুল হক নির্বাচনের কমিশনের দায়িত্বে ছিলেন।

নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা বাহিনীর একটি টিম মোতায়েন করা হয়েছিল যারা সক্রিয়ভাবে দায়িত্ব পালন করেছেন।

লটারির মাধ্যমে দুজন ১ বছর করে সহ-সভাপতির দায়িত্ব পালন করার সুযোগ পেয়েছেন। সেক্ষেত্রে হুমায়ুন কবির জুশান প্রথম বছর এবং সাইফুর রহিম শাহীন পরবর্তী বছর দায়িত্ব পালন করবেন।