http://www.csb24.com/archives/89484

ঢাকা, , রোববার, ৬ ডিসেম্বর ২০২০

সুশাসনের জন্য নাগরিক-সুজন রামু শাখার নতুন কমিটি গঠিত

প্রকাশ: ২০২০-১১-১৮ ২২:২৫:০১ || আপডেট: ২০২০-১১-১৮ ২২:২৫:০১

রামু প্রতিনিধি:
সুশাসনের জন্য নাগরিক-সুজন, রামু উপজেলা শাখার নতুন কমিটি গঠিত হয়েছে। নব গঠিত কমিটিতে অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক ও সাংস্কৃতিক সংগঠক মাস্টার মোহাম্মদ আলম সভাপতি এবং মনসুর আলী সিকদার আইডিয়্যাল স্কুলের প্রধান শিক্ষক আবদুল হাশেম সাধারণ সম্পাদক মনোনীত হয়েছেন।

মঙ্গলবার (১৭ নভেম্বর) বিকাল ৫ টায় রামু ল্যাবরেটরী স্কুল মিলনায়তনে আয়োজিত সভায় এ কমিটি গঠন করা হয়।

মাস্টার মোহাম্মদ আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- সুশাসনের জন্য নাগরিক-সুজন কক্সবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক সাংবাদিক মাহবুবুর রহমান। এতে বিশেষ অতিথি ছিলেন- সুশাসনের জন্য নাগরিক-সুজন কক্সবাজার জেলা শাখার যুগ্ন সাধারণ সম্পাদক হোসাইনুল ইসলাম মাতব্বর।

এ সময় বক্তারা বলেন,সংগঠিত,সোচ্চার নাগরিকরাই পারে দেশের গনতন্ত্রের ভীতকে মজবুত করতে। একটি দেশে নাগরিকের চেয়ে মর্যাদার এবং গুরুত্বপূর্ণ পদ আর নাই কিন্তু নাগরিকরা নিস্কৃয় থাকে বলে সর্বক্ষেত্রে অনিয়ম দূর্নীতি দূবৃত্ত্বায়ন বেড়ে যায়। তাই সুজন এমন একটি সংগঠন যেখানে নাগরিকরা ঐক্যবদ্ধ হয়ে সমাজের প্রতিটি অনিয়ম, দূর্নীতির বিরুদ্ধে কথা বলতে পারে। তাই সুজন সংগঠনের সাথে সকল সাদা মনের মানুষকে একাত্বতা প্রকাশ করার আহবান জানান তারা।

সভায় সর্বসম্মতিক্রমে এ কমিটি গঠন করা হয়। কমিটির অন্যান্যরা হলেন-সহ সভাপতি রামু কলেজের শিক্ষক মুজিবুল হক, বাঁকখালী উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের নির্বাহী সভাপতি কিশোর বড়ুয়া ও কন্ঠশিল্পী বশিরুল ইসলাম, সহ সাধারণ সম্পাদক রামু ল্যাবরেটরী স্কুলের প্রধান শিক্ষক মাহবুবুল আলম, অর্থ সম্পাদক সম্পাদক মহি উদ্দিন মাহিন, প্রচার সম্পাদক সাংবাদিক সোয়েব সাঈদ, সদস্য রামু প্রেস ক্লাবের সাবেক সভাপতি খালেদ শহীদ, নাইক্ষ্যংছড়ি হাজী এমএ কালাম সরকারি কলেজের অধ্যাপক নীলোৎপল বড়ুয়া, রামু কলেজের শিক্ষক, কন্ঠশিল্পী মানসী বড়ুয়া, মাছরাঙা টিভির কক্সবাজার প্রতিনিধি সুনীল বড়ুয়া, রামু খিজারী সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক নাজনীন আকতার মেরী, সাংবাদিক আল মাহমুদ ভূট্টো, কন্ঠশিল্পী মিজানুল হক ও শিক্ষক জেসমিন আকতার।