ঢাকা, মঙ্গলবার, ২৪ মে ২০২২

উখিয়ায় ছিনতাইকৃত ট্রাকসহ আটক-১, পরিবারের দাবী ষড়যন্ত্র

প্রকাশ: ২০২২-০৪-২০ ১৮:১৫:০২ || আপডেট: ২০২২-০৪-২০ ২০:৩৩:৪৫

নিজস্ব প্রতিবেদক:
কক্সবাজারের উখিয়ায় অভিযান চালিয়ে একটি ছিনতাইকৃত ট্রাক উদ্ধারসহ একজনকে গ্রেফতার করেছে র‍্যাপিড একশ্যান ব্যাটালিয়ন র‍্যাব -১৫।
২০ এপ্রিল (বুধবার) ভোর ৫টার দিকে উপজেলার হলদিয়াপালং ইউনিয়নের পাগলির গ্রাম থেকে গাড়িটি উদ্ধার করা হয় এবং এ ঘটনায় ঐ এলাকার মৃত সুলতান আহমদের পুত্র আমিনুল হক আমিন (৫৭) কে আটক করা হয়।
র‍্যাব-১৫ এর সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মোঃ বিল্লাল উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।
জানা যায়, গত ১৬ এপ্রিল চকরিয়া হতে তরমুজ বোঝাই একটি ট্রাক উখিয়ার কুতুপালং বাজারে যায়। অতঃপর কুতুপালং বাজারে পণ্য খালাস করে চকরিয়ার উদ্দেশ্যে ফেরত আসার সময় সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কতিপয় ছিনতাইকারী দেশীয় অস্ত্রের ভয় দেখিয়ে মরিচ্যা বাজার হতে ট্রাকটি (যার রেজি নং-ঢাকা-মেট্রো-ড-১৪-০৭৯০) ছিনতাই করে।
উখিয়ায় ছিনতাইকৃত ট্রাকসহ আটক-১, পরিবারের দাবী ষড়যন্ত্র
পরবর্তীতে এ সংক্রান্তে ট্রাক মালিক চকরিয়ার ফাঁসিয়াখালীর মৃত সুলতান আহমদের পুত্র মোঃ নুরুল আবছার বাদী হয়ে উখিয়া থানায় একটি মামলা দায়ের করেন, যার মামলা নং-৯৭/৫১২।
বাদীর অভিযোগের ভিত্তিতে র‍্যাব-১৫ এর আভিযানিক দল ছিনতাইকৃত ট্রাক উদ্ধার অভিযানে নেমে জানতে পারে, ছিনতাইকৃত ট্রাকটি উখিয়ার মরিচ্যা এলাকায় রয়েছে এবং সাড়ে ৫টার দিকে হলদিয়াপালং ইউনিয়নের পাগলীর বিল এলাকায় অভিযান চালিয়ে বসতঘরের উঠান থেকে ছিনতাইকৃত ট্রাকটি উদ্ধারসহ আসামী আমিনুল ইসলাম আমিনকে গ্রেফতার করে।
এদিকে গ্রেফতারকৃত আসামীকে বাদীর দায়ের করা মামলা মূলে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন র‍্যাবের এই কর্মকর্তা।
তবে বিষয়টি ষড়যন্ত্র দাবী করে আটক আমিনুল হকের স্ত্রী উখিয়া উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন্নেছা বেবী বলেছেন, তিনি স্থানীয় পর্যায়ে একজন দক্ষতা পূর্ণ বিরোধ মিমাংসাকারী। বিচার নিষ্পত্তি করতে গিয়ে তার জেল হাজতে যাওয়া একটি অবিশ্বাস্য ঘটনা হিসাবে পরিগনিত হল।