ঢাকা, বুধবার, ২৫ মে ২০২২

পুলিশ ও সাংবাদিকের পেশাগত লক্ষ্য এক ও অভিন্ন : ১৪-এপিবিএন অধিনায়ক

প্রকাশ: ২০২২-০৪-১৮ ২২:৫১:০২ || আপডেট: ২০২২-০৪-১৯ ০২:২২:৫৯

 

নিজস্ব প্রতিবেদক:
কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে আইন শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত ১৪-এপিবিএন এর পুলিশ সুপার মো: নাঈমুল হক পিপিএম বলেছেন, পুলিশ ও সাংবাদিকের পেশাগত লক্ষ্য এক ও অভিন্ন। উভয়েই দেশের স্বার্থে কাজ করে। পাশাপাশি পুলিশের কর্মকান্ডে গতিশীলতা বাড়াতে গণমাধ্যমের ভূমিকা গুরুত্বপূর্ণ।

রোহিঙ্গা ক্যাম্পে প্রবেশে দেশীয় সাংবাদিকদের জন্য বাধা নেই উল্লেখ করে তিনি বলেন, কখনো কখনো সাংবাদিকদের সাথে ভুল বুঝাবুঝি হয়। যা অনাকাঙ্খিত। আগামীতে এ ধরণের ঘটনা যেন না ঘটে সে লক্ষে কাজ করছে এপিবিএন।

এছাড়াও রোহিঙ্গা ক্যাম্প কেন্দ্রিক মাদক, অস্ত্র, অপহরণসহ সকল ধরণের অপরাধ নির্মূলে এপিবিএন এর কঠোর অবস্থানের কথা জানান।

রোহিঙ্গাদের পরিবহণ শ্রমিক কিংবা বাড়ি ঘরের কাজে নিয়োজিত না করার পক্ষে জনসচেতনতা তৈরির জন্য সাংবাদিকদের প্রতি আহবান জানান।

সোমবার বিকেলে উখিয়া উপজেলার কোটবাজার স্টেশনে ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়ন অফিসের এর সম্মেলন কক্ষে ইফতার আয়োজনের পূর্বে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন।

এর আগে ১৪-এপিবিএন রোহিঙ্গা ক্যাম্পে দায়িত্ব গ্রহণের এক বৎসর পূর্তি উপলক্ষে বিভিন্ন সাফল্যের প্রামাণ্য চিত্র তুলে ধরেন।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন ১৪ এপিবিএন’র অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শরীফুল ইসলাম।

সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন, উখিয়া প্রেসক্লাব সভাপতি সাঈদ মুহাম্মদ আনোয়ার, সাধারণ সম্পাদক রতন কান্তি দে, উখিয়া অনলাইন প্রেসক্লাব সভাপতি শফিক আজাদ, সাধারণ সম্পাদক পলাশ বড়ুয়া ও রিপোর্টার্স ইউনিটি উখিয়া’র সভাপতি শরীফ আজাদ, উখিয়া প্রেসক্লাব সাবেক সভাপতি সরওয়ার আলম শাহীন, সাবেক সাধারণ সম্পাদক ফারুক আহমদ।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মাসুূদ আনোয়ার, পীযুষ চন্দ্র দাশ, সহকারী পুলিশ সুপার ও ক্যাম্প পুলিশের ইনচার্জ ইমরানুল হক মারুফ, হাসান মাহমুদ, শাকিল আহমেদ, সুব্রত কুমার সাহা, ফরমান আলী উপস্থিত ছিলেন।