ঢাকা, শুক্রবার, ২০ মে ২০২২

আটোয়ারীতে বর্ণিল আয়োজনে পহেলা বৈশাখ উদযাপন

প্রকাশ: ২০২২-০৪-১৪ ১৯:৫০:১৪ || আপডেট: ২০২২-০৪-১৪ ২২:৪৩:৩৭

 

আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধিঃ কোভিড-১৯ এর কারণে গত দু’বছর বর্ষবরণ ও পহেলা বৈশাখ উৎসব বন্ধ ছিল। তবে, এবছর বৈশাখের মাতাল হাওয়া সকলেই মাতিয়ে দিয়ে যাক এবং প্রাণে ছুঁয়ে দিয়ে যাক – আনন্দের পরশ, বৈশাখের আগমনে ” শুভ নববর্ষ”।

তাই তো সারাদেশের ন্যায় পঞ্চগড়ের আটোয়ারীতে বর্ণিল আয়োজনে উৎযাপিত হয়েছে – পহেলা বৈশাখ।

বৃহস্পতিবার (১৪এপ্রিল) সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বর থেকে বের হয় মঙ্গল শোভাযাত্রা। এরপর উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার ঐ স্থানে বর্ণিল শোভাযাত্রাটি এসে শেষ হয় এবং সেই সেখানেই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপজেলা নির্বাহী অফিসার মোঃ মুসফিকুল আলম হালিম’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম, অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ভাইস-চেয়ারম্যান মোঃ শাহজাহান, মহিলা ভাইস চেয়ারম্যান রেনু একরাম, আটোয়ারী থানার অফিসার ইনচার্জ মোঃ সোহেল রানা, উপজেলা কৃষি অফিসার নুরজাহান খাতুন, রাজনৈতিক নেতৃবৃন্দ, বীর মুক্তিযোদ্ধাগণ সহ সরকারি- বেসরকারি দপ্তরের কর্মকর্তা, শিক্ষক, শিক্ষার্থী ও সুধীজন।

প্রধান অতিথি মোঃ তৌহিদুল ইসলাম বলেন, পহেলা বৈশাখ আমাদের প্রাণের উৎসব। রমজানের মধ্যে এ আয়োজনে যেমন রমজানের পবিত্রতা রক্ষা করতে হবে ; তেমনি সর্বজনীন উৎসবের প্রাণের এ আহ্বানে এক সাথে মিলিত হতে হবে।

বাঙালি সংস্কৃতির এ মিলন মেলার আয়োজনে অপশক্তিকে দেশীয় সংস্কৃতি দিয়েই রুখতে হবে।

আলোচনা শেষে বাংলা নববর্ষ ও বঙ্গবন্ধু বিষয়ক কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।।