ঢাকা, বুধবার, ১৮ মে ২০২২

উখিয়ায় জলবায়ু পরিবর্তন ঝুঁকি মোকাবিলায় সাংবাদিকদের সাথে জুপআপ এর মতবিনিময়

প্রকাশ: ২০২২-০৩-২৪ ১৫:০১:২৯ || আপডেট: ২০২২-০৩-২৪ ১৫:১১:০২

 

নিজস্ব প্রতিবেদক:
উখিয়ায় পরিবেশ ও জীব বৈচিত্র্য এবং জলবায়ু পরিবর্তন ঝুঁকি মোকাবিলায় সাংবাদিকদের করণীয় শীর্ষক জুপআপ এর মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৪ মার্চ) বেলা সাড়ে ১১ টার দিকে উখিয়া প্রেসক্লাব মিলনায়তনে জেলা উপকূ্লীয় পল্লী উন্নয়ন পরিষদ ও একলাব এর যৌথ উদ্যোগে উখিয়া প্রেসক্লাব এর সহ-সভাপতি হুমায়ুন কবির জুশান এর সভাপতিত্বে এই সভা অনুষ্ঠিত হয়।

প্রধান আলোচক জেলা উপকূ্লীয় পল্লী উন্নয়ন পরিষদ এর প্রধান নির্বাহী নুরুল আমিন সিদ্দিক এর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, একলাব এর প্রজেক্ট ম্যানেজার নূরে আলম মিলন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, একলাব এর জুলফিকার আলী, উখিয়া প্রেসক্লাব এর নির্বাহী সদস্য ফারুক আহমদ, সাবেক সহ-সভাপতি গফুর মিয়া চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক হানিফ আজাদ, উখিয়া অনলাইন প্রেসক্লাব এর সাধারণ সম্পাদক পলাশ বড়ুয়া।

এ সময় বক্তারা বলেন, পাহাড়, নদী ও বনাঞ্চল রক্ষার মাধ্যমে পরিবেশ ভারসাম্য রক্ষার্থে প্রশাসন, জনপ্রতিনিধি, সাংবাদিকসহ সকল শ্রেণি পেশার মানুষকে এগিয়ে আসতে হবে। অন্যথায় আগামী প্রজন্মের জন্য সুন্দর এবং স্বাস্থ্যকর পরিবেশ নিশ্চিত করা কঠিন হয়ে যাবে।

উপস্থিত ছিলেন, উখিয়া প্রেসক্লাবের সদস্য আব্দুল্লাহ আল আজিজ, সদস্য শফিউল শাহীন, সংবাদকর্মী ওমর ফারুক সোহাগ শাহেদ মুবিন প্রমুখ।

সভা শেষে সাংবাদিকদের প্রতিনিধি দল পালংখালী ইউনিয়নে পশ্চিম ধামনকালীতে পাহাড় কাটার দৃশ্য পরিদর্শন করেন।