ঢাকা, বুধবার, ২৫ মে ২০২২

সরকারি সম্পদ রক্ষা করতে গিয়ে হামলার শিকার বন রেঞ্জ কর্মকর্তা, আটক-৫

প্রকাশ: ২০২২-০৩-১৭ ১৩:৩৬:৫৬ || আপডেট: ২০২২-০৩-১৭ ১৩:৩৬:৫৬

নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজারের উখিয়ায় সরকারি সম্পদ রক্ষা করতে গিয়ে হামলার শিকার হয়েছেন বন রেঞ্জ কর্মকর্তা। এ ঘটনায় জড়িত ৫জনকে আটক করা হয়েছে।

বুধবার দিবাগত রাত ২ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে হলদিয়াপালং ইউনিয়নের মধুঘোনা নামক এলাকায় অভিযান চালিয়ে ডাম্পার যোগে মাটি পাচারের সময় দুটি মাটিভর্তি অবৈধ ডাম্পার গাড়ী জব্দকালে ক্ষুব্দ হয়ে পাহাড় খেকোরা এ হামলা চালায়।

জানা গেছে, বন পাহাড় কাটা রোধ করতে গিয়ে কক্সবাজার দক্ষিন বন বিভাগের উখিয়া রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলমের উপর হামলা চালিয়ে আহত করেছে পাহাড় খেকোরা। ওই সময় দুইটি ডাম্পারসহ পাঁচ পাহাড় খেকোকে আটক করেছে বন বিভাগ।

এ ঘটনায় আটক হয়েছে জালিয়াপালংয়ের জুম্মাপাড়া এলাকার মৃত জাগির হোসনের ছেলে জসিম ও আফাজ উদ্দিন, কামাল হোসনের ছেলে ছাবের,আবুল কাশেমের ছেলে গিয়াস উদ্দিন ও জাফর আলমের ছেলে জুনায়েদ।

জানা গেছে ওই সময় পাহাড় খেকোরা উখিয়া রেঞ্জ কর্মকর্তা গাজী মু: শফিউল আলমকে ধারালো দা, কিরিচ দিয়ে শরিরের বিভিন্ন অংশে এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর জখম করে মাটিতে ফেলে দেয়।

বনকর্মীরা রেঞ্জ কর্মকর্তাকে উদ্ধার করতে গেলে তাদেরকেও হামলা চালিয়ে গুরুতর আহত করে বলে জানা যায়।

খবর পেয়ে হলদিয়া পালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইমরুল কায়েস চৌধুরী দ্রুত ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন এবং হামলার সাথে জড়িত পাহাড় খেকোদের আটকে সহযোগিতা করে উখিয়া থানা পুলিশের নিকট সোপর্দ করা হয়েছে বলে বন বিভাগ বিষয়টি নিশ্চিত করেন।

উখিয়া রেঞ্জ কর্মকর্তা আহত গাজী শফিউল আলম ঘটনার সত্যতা স্বীকার করেন এবং হামলাকারীদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে বলে তিনি জানান।