ঢাকা, শুক্রবার, ২০ মে ২০২২

উখিয়ায় শিশু অপহরণের সময় রোহিঙ্গা যুবক আটক

প্রকাশ: ২০২২-০৩-১৩ ২২:১৭:১৩ || আপডেট: ২০২২-০৩-১৩ ২২:১৭:১৩

 

মোহাম্মদ ইমরান, উখিয়া:

কক্সবাজারের উখিয়ায় শিশু অপহরণ করে রোহিঙ্গা ক্যাম্পে নিয়ে যাওয়ার সময় স্থানীয়দের হাতে এক রোহিঙ্গা যুবক আটক হয়েছে।

রবিবার (১৩ মার্চ) দুপুর ১২ টার সময় উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের মোছার খোলা এলাকায় শিশু অপহরণের ঘটনা’টি ঘটে।

আটক মোঃ জুবাইর (২৮) হাকিমপারা ক্যাম্প-১৪ ব্লক, ১৭/ভি-২ এর নুরুল আমিনের ছেলে।

উদ্ধার হওয়া পাঁচ বছরের শিশু তাসপিয়া (৫) পালংখালী ইউনিয়ন ৬-নং ওয়ার্ড মোছার খোলা এলাকার স্থানীয় বাসিন্দা মাহমুদুল হকের কন্যা সন্তান বলে জানা যায়।

এ ব্যাপারে, পালংখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, এম গফুর উদ্দিন চৌধুরী বলেন, পালংখালী মোছার খোলা থেকে পাঁচ বছরের এক শিশুকে অপহরণ করে নিয়ে যাওয়ার সময় স্থানীয় লোকজনের হাতে রোহিঙ্গা যুবক আটক হয়।

মূহুর্তে ইউপি সদস্য ফয়েজ বলেন, ঘটনা স্থলে গিয়ে উদ্ধার হওয়া শিশু এবং আটক রোহিঙ্গা যুবককে ইউনিয়ন পরিষদে নিয়ে আসি। পরে অপহরণের বিষয়টি (এপিবিএন) কে অবগত করলে, তারা ইউনিয়ন পরিষদে এসে রোহিঙ্গা যুবক জুবাইরকে তাদের হেফাজতে নিয়ে যায়।

তিনি আরো বলেন, গত কয়েকদিন আগেও আমার এলাকায় দুদু মিয়া নামক এক বৃদ্ধার ছেলে’কে অপহরণ করে রোহিঙ্গা ক্যাম্পে নিয়ে যাওয়া হয়।

পরবর্তীতে ৬০ হাজার টাকা মুক্তিপন দিয়ে থাকে উদ্ধার করে নিয়ে আসা হয়। কাজেই এই যদি আমাদের অবস্থা হয় তাহলে আগামীতে আমাদের অবস্থা কি হবে একমাত্র আল্লাহ ভাল জানেন।

বর্তমানে আটক রোহিঙ্গা যুবক জুবাইর। আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন) এর হেফাজতে আছে।

উল্লেখ্য, গত বছরের ডিসেম্বর মাসে কক্সবাজারের রামু উপজেলার পেঁচারদ্বীপ এলাকা থেকে অপহরণ হয়েছিল চার শিক্ষার্থী। পরবর্তিতে আইন শৃঙ্খলা বাহিনী অভিযান চালিয়ে চার শিক্ষার্থী’দের জীবিত উদ্ধার করেছিল এবং ঘটনায় জড়িত সন্দেহে পাঁচ অপহরণকারীকে আটকও করা হয়েছিল।