ঢাকা, বুধবার, ২৫ মে ২০২২

রোহিঙ্গা শিবিরে অভিযান, অস্ত্র-গুলিসহ আটক -২

প্রকাশ: ২০২২-০২-২৮ ২০:৫৭:৩০ || আপডেট: ২০২২-০২-২৮ ২০:৫৭:৩০

শহিদুল ইসলাম:
কক্সবাজারের টেকনাফ চাকমার কুল রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে বিদেশী পিস্তল, গুলি, ইয়াবাসহ দুই রোহিঙ্গা কে আটক করেছে ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন) সদস্যরা। এসময় তাদের কাছ থেকে ১টি বিদেশী পিস্তল, ৫রাউন্ড গুলি ও ৪হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করতে সক্ষম হয়।আটককৃত হলো টেকনাফের চাকমার কুল রোহিঙ্গা ক্যাম্পের রশিদ আহমদের ছেলে আরকান (১৯) ও মৃত নুর আলমের ছেলে মুহিবুল্লাহ (৩৭)। আটককৃতদের টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়।

২৮ ফেব্রুয়ারী সোমবার ভোরে টেকনাফের চাকমারকুল রোহিঙ্গা ক্যাম্পের বি/৩ ব্লকের উমর ইবনে খাত্তাব জামে মসজিদের উত্তর পার্শ্বে কাঁচা রাস্তার উপর এ অভিযান চালানো হয়।

১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে খবর আসে যে, ক্যাম্পের বি/০৩ ব্লকে কয়েকজন রোহিঙ্গা অবৈধ মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট ক্রয়-বিক্রয় করছে।

এমন খবরে চাকমারকুল এপিবিএন ক্যাম্পের অফিসার ও ফোর্স অভিযান পরিচালনাকালে রাত অনুমান সোয়া ১ টার দিকে বি/০৩ ব্লকে পৌঁছালে এপিবিএন এর উপস্থিতি টের পেয়ে কয়েকজন দৌঁড়ে পালানোর সময় উমর ইবনে খাত্তাব জামে মসজিদের উত্তর পার্শ্বে কাচা রাস্তার উপর হতে ২২ নং রোহিঙ্গা ক্যাম্পের রশিদ আহমেদের ছেলে আরকান (১৯) ও মৃত নুর আলমের ছেলে মহিবুল্লাহ (৩৭) দ্বয়কে আটক করা হয়। তাদের দেহ তল্লাশি করে একটি সচল (7.65 mm) বিদেশি পিস্তল, ম্যাগাজিনসহ ৫ রাউন্ড গুলি ও ৪ হাজার) পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) অধিনায়ক এসপি তারিকুল ইসলাম তারিক বলেন , উদ্ধারকৃত আলামতসহ গ্রেফতারকৃত আসামিদ্বয়কে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে ।