ঢাকা, বুধবার, ২৫ মে ২০২২

ভালুকিয়ায় ব্রিক ফিল্ড বন্ধ, ৩০ হাজার টাকা জরিমানা

প্রকাশ: ২০২২-০২-১৩ ১৯:০৭:৪০ || আপডেট: ২০২২-০২-১৩ ১৯:২৫:১২

 

কাপ্তাই প্রতিনিধি:

কাপ্তাই উপজেলাধীন রাইখালী ইউনিয়নের ভালুকিয়ায় অবস্থিত মেসার্স আশা ব্রিকস্ ম্যানুফ্যাকচার ব্রিক ফিল্ডকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রবিবার (১৩ ফেব্রুয়ারী) দুপুরে রাঙামাটি জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট লাইলাতুল হোসেন ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এই জরিমানা আদায় করেন ।

ভ্রাম্যমান আদালত পরিচালনা কালীন সময়ে ইট ভাটার লাইসেন্স না থাকা, অবৈধ ভাবে গাছ ও পাহাড় কেটে ইট তৈরি করার অপরাধে ইট প্রস্তত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রন আইনের ২০১৩ সনের ১৫ (ক) উপ-ধারা মোতাবেক মেসার্স আশা ব্রিকস্ ম্যানুফ্যাকচার এর কেরানী শ্যামল দাশকে ৩০ হাজার টাকা জরিমানা এবং  অনাদায়ে ৩ মাসের দন্ড প্রদান করেন। ব্রীক ফিল্ডের শ্রমিকদের নিজ নিজ বাড়িতে চলে যাওয়ার নির্দেশ দেওয়া হয়। এসময় চন্দ্রঘোনা থানার পুলিশ ফোর্স ভ্রাম্যমান আদালতকে সহায়তা করেন।

প্রসঙ্গত, কাপ্তাই উপজেলার রাইখালী ইউনিয়নের দূর্গম ভালুকিয়া এলাকায় পরিবেশ অধিদপ্তরের অনুমতি না নিয়ে বিগত প্রায় ১০ বছর ধরে ওই ইট ভাটা পরিচালনা করে আসছে এর মালিক পক্ষ।

এনিয়ে অতি সম্প্রতি জাতীয় এবং আঞ্চলিক দৈনিক এবং বিভিন্ন অনলাইন পোর্টালে একাধিকবার সংবাদ প্রকাশ করায় প্রশাসন সরব হয়ে উঠে।