ঢাকা, মঙ্গলবার, ২৪ মে ২০২২

উখিয়ায় ৯ কেজি ক্রিস্টাল মেথ জব্দ

প্রকাশ: ২০২২-০১-৩১ ২২:৫৩:১৮ || আপডেট: ২০২২-০১-৩১ ২২:৫৩:১৮

নিজস্ব প্রতিবেদক:
কক্সবাজারের উখিয়ার সীমান্তবর্তী পালংখালী ইউনিয়নের বালুখালী কাটা পাহাড় নামক এলাকায় মাদককারবারীদের সাথে গুলি বিনিময় ঘটনা ঘটে। এতে কেউ হতাহতের খবর পাওয়া যায়নি।

তবে ঘটনাস্হল থেকে ৯ কেজি ক্রিস্টাল মেথ (আইস) উদ্ধার করেছে বর্ডার গার্ড ব্যাটালিয়ান( বিজিবি)। এসময় কাউকে আটক করতে পারেনি। উদ্ধারকৃত ক্রিস্টাল মেথ (আইসের) মূল্যে ৪৫ কোটি টাকা বলে বিজিবি জানিয়েছেন। অপর একটি অভিযানে ১ লাখ ৩০ হাজার পিস ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়।

কক্সবাজারের বালুখালী সীমান্ত এলাকায় মাদক কারবারিদের সঙ্গে গোলাগুলির পর ৯ কেজি ক্রিস্টাল মেথ (আইস) উদ্ধার করেছে বিজিবি। দেশের সর্ববৃহৎ আইসের বড় চালান বলে বিজিবি সংবাদ সম্মেলনে দাবি করেন ।

সোমবার (৩১ জানুয়ারি) রাত সাড়ে ৮ বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মেহেদী হোসাইন কবির।

তিনি জানান, উখিয়া উপজেলার বালুখালী কাটাপাহাড় এলাকায় রোববার রাতে ক্রিস্টেল মেথের একটি চালান আসবে এমন খবরে অভিযানে যায় বিজিবি। এ সময় মাদক কারবারিরা বিজিবিকে লক্ষ্য করে গুলি ছুড়ে। আত্মরক্ষায় বিজিবিও পাল্টাগুলি চালায়।

পরে গোলপাতার বাগান থেকে ৯ কেজি ওজনের ক্রিস্টেল মেথ উদ্ধার করে।এ বিষয়ে উখিয়া থানায় মামলা করা হয়েছে বলে জানিয়েছেন বিজিবির এই কর্মকর্তা।