ঢাকা, বুধবার, ১৮ মে ২০২২

উখিয়ায় গহীন জঙ্গলে পাহাড় খেকোদের বিরুদ্ধে অভিযান: ফাঁকা গুলিবর্ষণ করে সতর্ক সংকেত

প্রকাশ: ২০২২-০১-১৮ ১০:০৯:৫৭ || আপডেট: ২০২২-০১-১৮ ১০:০৯:৫৭

 

মোঃ ইমরান খান:

উখিয়ার গহীন জঙ্গলে অবৈধ ডাম্পার সিন্ডিকেট ও পাহাড় খেকোদের সতর্ক সংকেত দিয়ে কয়েক সেকেন্ড পরপর দুই রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়া হয়। কিন্তু এতে কোন রকম হতাহতের ঘটনা ঘটেনি বলে জানাযায়।

সোমবার সন্ধ্যা ৬ ঘটিকার সময় গোপন সংবাদ এর ভিত্তিতে। উপজেলা নির্বাহী অফিসার, নিজাম উদ্দিন আহমেদ এর নেতৃত্বে ফরেস্ট ডিপার্টমেন্টের একটি দল হরিণমারা অছিরজুম (অইস্যারজুম) এর গহীন জঙ্গলে অবৈধ ডাম্পার সিন্ডিকেট ও পাহাড় খেকো’দের বিরুদ্ধে অভিযান পরিচালনা করতে গেলে। পরপর দুই রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়া হয়, মুহূর্তে পাহাড় খেকোদের মাদার স্পট নামে খ্যাত। হরিণমারা, বাগানের পাহাড় ও তুতুরবিল এলাকায় আতংক সৃষ্টি হয়। কিন্তু এতে কোন রকম হতাহতের ঘটনা ঘটেনি।

উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ বলেন, সরকারি সম্পদ তথা প্রাকৃতিক সম্পদ পাহাড় ধ্বংস করে এবং উল্টো সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে যারা মাটি/বালু পাচার করেন তাদের বিরুদ্ধে প্রশাসন কিন্তু কঠোর অবস্থানে রয়েছেন। সুতরাং কেউ যদি আইন অমান্য করেন তাদের কে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করা হবে।

এসময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আল মামুন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মোঃ বদরুল আলম, উখিয়া রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলম, বিট অফিসার রাকিব, দুলাল সহ অন্যান্যরা।