ঢাকা, শনিবার, ২০ আগস্ট ২০২২

উত্তর-পশ্চিমাঞ্চলে দুপুর পর্যন্ত কুয়াশা থাকতে পারে

প্রকাশ: ২০২২-০১-০৪ ২০:৪২:৫৪ || আপডেট: ২০২২-০১-০৪ ২১:৪৯:১৩

সিএসবি টুয়েন্টিফোর :

দেশের উত্তর-পশ্চিমাঞ্চলের ওপর দিয়ে বইছে শৈত্যপ্রবাহ। আগামীকালও এটি অব্যাহত থাকতে পারে। এছাড়া উত্তর-পশ্চিমাঞ্চল ও নদী অববাহিকার কোথাও কোথাও মধ্যরাত থেকে সকাল পর্যন্ত মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। বিশেষ করে দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে এ কুয়াশা দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে বলে আবহাওয়া অধিদফ্তর জানিয়েছে।

বর্তমানে দেশের নীলফামারী, পঞ্চগড়, কুড়িগ্রাম, পাবনা, নওগাঁ ও চুয়াডাঙ্গা জেলার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকায় আজ ১৪, ময়মনসিংহে ১২ দশমিক ৪, চট্টগ্রামে ১৫ দশমিক ৬, সিলেটে ১৩ দশমিক ৫, রাজশাহীতে ১০ দশমিক ৫, রংপুরে ১০ দশমিক ৩, খুলনায় ১২ এবং বরিশালে ১০ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস বলেন, ‌‌আগামীকাল এই শৈত্যপ্রবাহ থাকতে পারে। আরও কিছু এলাকায় এই প্রবাহ ছড়িয়ে পড়তে পারে। উত্তরাঞ্চলের কোথাও কোথাও রাতের তাপমাত্রা আরও কিছুটা কমতে পারে। এছাড়া কুয়াশা বাড়বে।

এদিকে আবহাওয়া অধিদফ্তর জানায়, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও আশেপাশের এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

পূর্বাভাসে বলা হয়েছে, সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং তা দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

সিএসবিটুয়েন্টিফোর-৪/১/২২-ড,