ঢাকা, শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২

উখিয়া-টেকনাফের ৯০ শতাংশ কাজ শেষের পথে-সাবেক এমপি বদি

প্রকাশ: ২০২১-১২-২৮ ০৮:৩৫:০৫ || আপডেট: ২০২১-১২-২৮ ০৮:৩৫:০৫

ইমরান আল মাহমুদ,উখিয়া:
উখিয়া-টেকনাফের ৯০ শতাংশ কাজ শেষের পথে,১০শতাংশ কাজ বাকী রয়েছে। মাস্টারপ্ল্যান করে বাকী কাজগুলো সম্পন্ন করা হবে। সোমবার(২৭ ডিসেম্বর) উখিয়া উপজেলার পাঁচ ইউনিয়নের নবনির্বাচিত ইউপি সদস্যদের শপথ অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্যে একথা বলেন সাবেক সংসদ সদস্য আব্দুর রহমান বদি।

তিনি বলেন,”উখিয়ায় সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনগণের ভোটে নির্বাচিত হয়ে পাঁচ ইউনিয়নের ইউপি সদস্যবৃন্দ ও মহিলা ইউপি সদস্যাবৃন্দরা নির্বাচনের আগে জনগণকে দেওয়া প্রতিশ্রুতি বাস্তবায়নে স্ব স্ব ইউনিয়নের চেয়ারম্যানদের সাথে সমন্বয় করে নিজেদের ওয়ার্ডের জন্য মাস্টারপ্ল্যান তৈরি করেন।”

সাবেক এমপি বলেন,”দিন বদলের সনদ বাস্তবায়নে জনগণের সম্পৃক্ততার প্রয়োজন আছে। জনগণই সকল ক্ষমতার উৎস। বাংলাদেশের সমস্ত উন্নয়ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেম্বারদের মাধ্যমে করা হয়। বাকী উর্ধ্বতন কর্মকতারা উপদেষ্টা হিসেবে ভূমিকা পালন করে। তাই প্রশাসনের সাথে জনপ্রতিনিধিদের সমন্বয় থাকা অত্যাবশ্যক। মাছের সাথে পানির যেরকম সম্পর্ক,জনগণের সাথে মেম্বার চেয়ারম্যানদের সেরকম সম্পর্ক থাকতে হবে। জনগণকে দেওয়া প্রতিশ্রুতি বাস্তবায়নের জন্য প্রকল্প তৈরি করতে হবে।”

তিনি আরও বলেন, “বাংলাদেশের তথা উখিয়া-টেকনাফের সমস্ত উন্নয়নের কৃতিত্ব বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার। প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। বঙ্গবন্ধুর সোনার বাংলা সোনার দেশ গড়তে উন্নয়ন কর্মযজ্ঞের ধারা অব্যাহত রাখতে তৃণমূল পর্যায়ে চেয়ারম্যান মেম্বারদের ভূমিকা রাখতে হবে।”

উখিয়া উপজেলা পরিষদ চত্বরে অনুষ্ঠিত শপথ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ও শপথ পাঠ করান উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ।