ঢাকা, শনিবার, ২০ আগস্ট ২০২২

মুজিববর্ষ’ বানান ভুলের ক্ষমা চেয়েছে আয়োজকরা

প্রকাশ: ২০২১-১২-২৫ ১৮:৪২:২৩ || আপডেট: ২০২১-১২-২৫ ১৮:৪২:২৩

 

সিএসবি টুয়েন্টিফোর :
স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষের আয়োজনে মুজিববর্ষ বানান ভুলের জন্য আয়োজকরা ক্ষমা চেয়েছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম। তিনি আরও জানান, ভুলের জন্য ক্ষমা চাওয়ায় আর কোনো ব্যবস্থা নেওয়া হবে না।

আজ শনিবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে বঙ্গবন্ধুর স্বদেশ প্রর্তাবর্তন দিবস উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বিশেষ কর্মসূচি বাস্তবায়নের এক প্রস্তুতি সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা জানান।

বিজয় দিবসের দিন গত বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার জাতীয় সংসদের দক্ষিণ প্লাজা থেকে ওই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী যে ডায়াসে দাঁড়িয়ে শপথবাক্য পাঠ করান, সেখানে ‘মুজিববর্ষ’ লেখায় ছিল ভুল। সেখানে ‘সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষের শপথ’ এর পরিবর্তে লেখা ছিল ‘সুবর্ণজয়ন্তী ও মুজিবর্ষের শপথ’।

এ নিয়ে সর্বত্র সমালোচনা হয়। সামাজিক যোগাযোগমাধ্যমেও এ নিয়ে ব্যাপক সমালোচনা হয়।

শেখ সেলিম বলেন, ‘যে বিষয়টা হয়েছে, তা নিয়ে আমরা গত মিটিংয়ে আলোচনা করেছি। উদযাপন কমিটির মিটিংয়ে আলোচনা হয়েছে। একটা হচ্ছে ইচ্ছাকৃত ভুল আর একটা অনিচ্ছাকৃত ভুল।

এ ব্যাপারে, এটা যে ভুল হয়েছে সে ব্যাপারে উদযাপন কমিটির প্রধান সমন্বয়কারী ভুলের জন্য দুঃখ প্রকাশ করেছেন। যেহেতু ভুল স্বীকার করেছেন, সেখানে আর কার্যকর কি ব্যবস্থা হবে। এটা ভুলের জন্য তো তারা ক্ষমা চেয়েছেন ।’