ঢাকা, সোমবার, ২৪ জানুয়ারী ২০২২

উখিয়ায় তথ্য অধিকার আইন বিষয়ক জনঅবহিতকরণ সভা অনুষ্ঠিত

প্রকাশ: ২০২১-১২-২২ ১৫:১৬:৫৯ || আপডেট: ২০২১-১২-২২ ১৮:৪১:৫৬

 

নিজস্ব প্রতিবেদক:
কক্সবাজারের উখিয়ায় তথ্য অধিকার আইন-২০০৯ বিষয়ক জনঅবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। এ সময় বিভিন্ন শ্রেণি-পেশার দুই শতাধিক মানুষ উপস্থিত ছিলেন।

২২ ডিসেম্বর দুপুর ২ টার দিকে উখিয়া উচ্চ বিদ্যালয় হলরুমে উপজেলা প্রশাসন ও তথ্য কমিশনের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ এর সভাপতিত্বে দিনব্যাপী এই কর্মসূচী সম্পন্ন হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণ প্রদান করেন তথ্য কমিশনের পরিচালক(প্রশাসন) জে আর শাহরিয়ার।

উপস্থিত থেকে বক্তব্য রাখেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: তাজ উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন্নেছা বেবী, পালংখালী ইউপি চেয়ারম্যান এম. গফুর উদ্দিন, রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলম, প্রধান শিক্ষক আবুল হোছাইন সিরাজী, উখিয়া অনলাইন প্রেসক্লাব সভাপতি শফিক আজাদ প্রমুখ।

এর আগে সকাল ৯টা থেকে চার ঘন্টাব্যাপী উপজেলা পরিষদ হলরুমে বিভিন্ন দপ্তরের ৬০জন কর্মকর্তাকে প্রশিক্ষণ প্রদান করা হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন শিক্ষক মেধু কুমার বড়ুয়া।

এ সময় বক্তারা বলেন, তথ্য অধিকার আইন-২০০৯ এর অনুবলে জনগণের তথ্য অধিকার নিশ্চিত করা হলে সরকারী, স্বায়ত্তশাসিত ও সংবিধিবদ্ধ সংস্থা এবং সরকারী ও বিদেশী অর্থায়নে সৃষ্ট বা পরিচালিত বেসরকারী সংস্থার স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধি পাবে, দুর্নীতি হ্রাস পাবে ও সুশাসন প্রতিষ্ঠিত হবে। তাই এই আইন সম্পর্কে জনগণকে সম্পৃক্ত করার প্রয়োজন রয়েছে।