ঢাকা, সোমবার, ২৪ জানুয়ারী ২০২২

রামু জাতীয় বৌদ্ধ মহাসম্মেলন, গুণীজন সংবর্ধনা ও চেক বিতরণ ২১ ডিসেম্বর

প্রকাশ: ২০২১-১২-১৯ ২২:৩৬:৩৫ || আপডেট: ২০২১-১২-১৯ ২২:৩৬:৩৫

 

প্রেস বিজ্ঞপ্তি:
কক্সবাজারের রামুতে বৌদ্ধ মহাসম্মেলন, গুণীজন সংবর্ধনা ও চেক বিতরণ অনুষ্ঠান ২১ ডিসেম্বর।

আগামী মঙ্গলবার জোয়ারিয়ানালা ইউনিয়নের উত্তর মিঠাছড়ি গ্রামে প্রতিষ্ঠিত বিমুক্তি বিদর্শন ভাবনা কেন্দ্র ও ভূবন শান্তি একশ ফুট সিংহশয্যা গৌতম বুদ্ধ প্রতিবিম্ব প্রাঙ্গনে এই অনুষ্ঠানের আয়োজন করতে যাচ্ছে।

বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ কক্সবাজার জেলার সাধারণ সম্পাদক সিপন বড়ুয়া জানিয়েছেন, দিনব্যাপী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল।

সংবর্ধিত অতিথিদের মধ্যে- বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ভাইস চেয়ারম্যান, বাংলাদেশ আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক উপ-কমিটির সদস্য, কক্সবাজার জেলা আওয়ামী লীগ ও উন্নয়ন কর্তৃপক্ষ (কউক) এর সদস্য সুপ্ত ভূষন বড়ুয়া।

ঢাকা সোহরাওয়ার্দী হাসপাতালের সাবেক পরিচালক ডা. উত্তম কুমার বড়ুয়া।

বাংলাদেশ বুড্ডিস্ট ফেডারেশনের সাধারণ সম্পাদক ভদন্ত সুনন্দপ্রিয় মহাথের।

কক্সবাজারের সংরক্ষিত আসনের সাবেক মহিলা সাংসদ অধ্যাপিকা এথিন রাখাইন।

কক্সবাজার মেডিকেল কলেজের সহকারি অধ্যাপক ডা.শংকর বড়ুয়া।

কক্সবাজার জেলা সদর হাসপাতালের সহকারি রেজিষ্টার ডা.উত্তম বড়ুয়া, রামু উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.নোবেল কুমার বড়ুয়া, জোয়ারিয়ানালা ইউনিয়ন পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান কামাল শামসুদ্দিন আহমদ প্রিন্স, বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সাবেক ট্রাস্টি এড.দীপংকর বড়ুয়া পিন্টু, বাংলাদেশ বৌদ্ধ মহিলা সমিতি চট্টগ্রামের সভাপতি কেমি বড়ুয়া, বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি মিথুন রশ্মি বড়ুয়া ট্রাস্টি ববিতা বড়ুয়া, ট্রাস্টি রঞ্জন বড়ুয়া, ট্রাস্টি জ্যোতিষ সিংহ, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি বাবুল শর্মা এমএ, বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) সদস্য বিজন বড়ুয়া, বাংলাদেশ আওয়ামী যুবলীগ লীগ রামু উপজেলার সাধারণ সম্পাদক ও জোয়ারিয়ানালা এইচ এম সাঁচি উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি নীতিশ বড়ুয়া, রাজারকুল ইউনিয়ন পরিষদের নব-নির্বাচিত মেম্বার স্বপন বড়ুয়া, জোয়ারিয়ানালা ইউনিয়ন পরিষদের নব-নির্বাচিত মেম্বার আমিন উদ্দিন মনু, মঈন উদ্দিন, ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদের নব-নির্বাচিত মেম্বার বিপুল বড়ুয়া আব্বু, মোহাম্মদ ইউনুছ।

উত্তর মিঠাছড়ি বিমুক্তি বিদর্শন ভাবনা কেন্দ্রের অধ্যক্ষ ও ভূবন শান্তি একশফুট সিংহশয্যা গৌতম বুদ্ধমুর্তির প্রতিষ্ঠাতা ভদন্ত করুনাশ্রী মহাথের সভাপতিত্ব করবেন এবং উত্তর মিঠাছড়ি প্রজ্ঞামিত্র বন বিহারের অধ্যক্ষ ভদন্ত সারমিত্র মহাথের আশির্বাদক থাকবেন।

বিশেষ অতিথি রামু উপজেলার নির্বাহী কর্মকর্তা প্রণয় চাকমা, সহকারী কমিশনার (ভূমি) রিগ্যান চাকমা, রামু থানার অফিসার ইনচার্জ আনোয়ারুল হোসাইন, বাংলাদেশ টেলিভিশন কক্সবাজার প্রতিনিধি জাহেদ সরওয়ার সোহেল, দৈনিক প্রথম আলো কক্সবাজারের অফিস প্রধান আব্দুল কুদ্দুস রানা, রামু সেনানিবাসের এসডিও প্রকৌশলী নিপু কুমার বড়ুয়া, রামু উপজেলা বৌদ্ধ ঐক্য ও কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক তরুণ বড়ুয়া, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সাবেক ট্রাস্টি অধ্যাপক প্রিয়তোষ শর্মা চন্দন, সোশ্যাল এইড কক্সবাজারের চেয়ারম্যান প্রসুণ বড়ুয়া, রামু কেন্দ্রীয় সীমা মহাবিহার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক রাজু বড়ুয়া, বাংলাদেশ ওয়ার্ল্ড বুড্ডিস্ট এসোসিয়েশন কক্সবাজার জেলার সভাপতি অমরবিন্দু বড়ুয়া, সমাজ সেবক সবুজ বড়ুয়া, ঢাকা মেরুল বাড্ডা আন্তর্জাতিক বৌদ্ধ বিহারের ধর্ম বিষয়ক সম্পাদক রূপায়ন বড়ুয়া, সমাজ সেবক সাজু বড়ুয়া।

কর্মসূচী : ভোর ৬টায় বুদ্ধপূজা, সকাল ৮টায় জাতীয় ও ধর্মীয় পতাকা উত্তোলন। সাড়ে ৮টায় পঞ্চশীল প্রার্থনা। ৯টায় অতিথি বরণ। সাড়ে ৯টায় পবিত্র ত্রিপিটক থেকে মঙ্গল সূত্র পাঠ ও ধর্মীয় সংগীত। ১০টায় প্রধান অতিথি ও সংবর্ধিত অতিথিদের বৌদ্ধ সমাজের পক্ষ থেকে উত্তরীয়, ব্যাজ ও সম্মাননা স্মারক প্রদান। সাড়ে ১০টায় স্বাগত বক্তব্য। ১১টায় কক্সবাজার জেলার বৌদ্ধ বিহার সমুহে বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের পক্ষ থেকে চেক বিতরণ। সাড়ে ১১টায় আলোচনা সভা, দুপুর ১টায় অতিথি আপ্যায়ন।

এছাড়া বিমুক্তি বিদর্শন ভাবনা কেন্দ্র ও ভূবন শান্তি একশফুট সিংহশয্যা গৌতমবুদ্ধ মুর্তি প্রাঙ্গনে ২০০ ফুট দৈর্ঘ্যের ঝুলন্ত সেতু ও ১২০ ফুট উচ্চতা সম্পন্ন স্বর্ণজাদির নির্মাণ কাজের শুভ উদ্বোধন করা হবে।

এতে সকলের সার্বিক সহযোগীতা ও অংশগ্রহণ কামনা করেছে কক্সবাজার জেলা সম্মিলিত বৌদ্ধ সমাজ।