ঢাকা, শনিবার, ২০ আগস্ট ২০২২

উখিয়ায় ১১ হাজার ভোল্টের তারে জড়িয়ে রোহিঙ্গা যুবক দগ্ধ

প্রকাশ: ২০২১-১২-১৬ ১৭:১৮:০০ || আপডেট: ২০২১-১২-১৬ ১৭:১৮:২২

পলাশ বড়ুয়া:
কক্সবাজারের উখিয়ায় বিজয় দিবসের অনুষ্ঠান দেখার করার সময় অসতর্কতা বশতঃ বৈদ্যুতিক তারে জড়িয়ে এক রোহিঙ্গা যুবক গুরুতর আহত হয়েছে। এসময় তার হাত ও বুক পুড়ে দগ্ধ হয়ে গেছে বলে প্রত্যক্ষদর্শীরা  জানিয়েছে।
বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) সকাল পৌনে ৯টার দিকে সদর উপজেলার জলিল প্লাজার ৪র্থ তলায় এ ঘটনা  ঘটে।
আহত রোহিঙ্গা যুবকের নাম মোঃ ইউনুছ (২৫)। সে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প-৬ ব্লক ডি এর বাসিন্দা  সুলতান আহমদের ছেলে।
সরেজমিনে জানা গেছে, ১১ হাজার ভোল্টেজের বিদ্যুৎ এর তারটি ওই বিল্ডিংয়ের পাশে লাগোয়া। সকালে জলিল প্লাজার ৪র্থ তলায় দাড়িয়ে পার্শ্বে হাই স্কুল মাঠে বিজয় দিবসসের প্রোগ্রাম দেখতে গিয়ে এই ঘটনা ঘটে।
তাৎক্ষণিক আহত ব্যক্তিকে উখিয়া সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে কক্সবাজার জেলা সদর হাসপাতালে প্রেরণ করা হয় এমনটি জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসক।
স্থানীয় ব্যবসায়ী জসিম উদ্দিন জানিয়েছেন, পুরো স্টেশন জুড়ে অপরিকল্পিত ভাবে ইন্টারনেট ও ক্যাবল অপারেটরের তারে ছেয়ে গেছে। সেই সাথে ভবনের নিকটবর্তী হাই ভোল্টেজের খোলা তার গুলো খুবই ঝুঁকিপূর্ণ। এগুলো সরানো না হলে আরও বড় ধরণের দূর্ঘটনার ঘটতে পারে।
এ ব্যাপারে কক্সবাজার পল্লী বিদ্যুৎ সমিতির ডেপুটি জোনাল ম্যানেজার গোলাম সারওয়ার মোর্শেদ জানিয়েছেন, পরিকল্পনা অনুযায়ী বৈদ্যুতিক খুঁটি বসানো হয়েছে। তাছাড়া ওই ভবন থেকে তারের মোটামুটি দূরত্ব রয়েছে। তবুও আগামীতে দূর্ঘটনা রোধে এসব ভবনের পাশের খোলা তার গুলোতে কাভার দেওয়ার বিষয়ে কর্তৃপক্ষের সাথে আলাপ করা হবে।