ঢাকা, শনিবার, ২০ আগস্ট ২০২২

আটোয়ারীতে আর্ন্তজাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপন

প্রকাশ: ২০২১-১২-০৯ ১৮:২০:৫৭ || আপডেট: ২০২১-১২-০৯ ১৮:২৩:২৮

এ রায়হান চৌধূরী রকি, আটোয়ারী (পঞ্চগড়) থেকে : পঞ্চগড়ের আটোয়ারীতে যথাযথ মর্যদায় আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপিত হয়েছে।

মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্দ্যেগে ও উপজেলা প্রশাসনের আযোজনে ৯ ডিসেম্বর সকালে “জয়িতা অন্বেষণে বাংলাদেশ ” শীর্ষক কর্মসূচীর আওতায় ও “নারী নির্যাতন বন্ধ করি, কমলা রঙ্গের বিশ্বগড়ি” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে শ্রেষ্ঠ জয়িতার সন্মাননা প্রদান ও আলোচনা সভা সহ বিভিন্ন কর্মসূচী গ্রহণ করা হয়।

দিবসটি উপলক্ষে সকালে পরিষদের হলরুমে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আরিফ হোসেন এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রেনু একরাম ও আটোয়ারী থানার অফিসার ইনচার্জ একেএম মেহেদী হাসান উপস্থিত থেকে রোকেয়া দিবসের উপর গুরুতারোপ করে বক্তব্য রাখেন।

এ সময় উপজেলা আইসিটি কর্মকর্তা মোঃ শহিদুল ইসলাম, আটোয়ারী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক এ রায়হান চৌধূরী রকি, অর্থনৈতিক ভাবে সাফল্য অর্জণকারী জয়িতা মোছাঃ আমেনা বেগম প্রমুখ বক্তব্য রাখেন।

সভা শেষে উপজেলার বলরামপুর ইউনিয়নের ২জন ও রাধানগর ইউনিয়নের ০১ জন মহিলাকে তিন কেটাগরিতে শ্রেষ্ঠ জয়িতার সন্মাননা ক্রেষ্ট তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি, সভাপতি সহ আমন্ত্রিত অতিথিবৃন্দ।