ঢাকা, সোমবার, ২৯ নভেম্বর ২০২১

ঈদগাঁও উপজেলায় দুস্থ ও অসহায়দের পাশে ১০ পদাতিক ডিভিশন

প্রকাশ: ২০২১-১১-২৪ ১৮:৩৬:৫৯ || আপডেট: ২০২১-১১-২৪ ১৮:৩৬:৫৯

নিজস্ব প্রতিবেদক:
জাতির পিতার জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে দরিদ্র ও দুস্থদের মাঝে ত্রাণ বিতরণ এবং বিনামূল্যে চিকিৎসা সহায়তা প্রদান করেছে বাংলাদেশ সেনাবাহিনী।
আজ বুধবার (২৪ নভেম্বর)  দিনব্যাপী কক্সবাজার জেলার ঈদগাঁও উপজেলার ইসলামাবাদ ইউনিয়নে রামু সেনানিবাস এর বিশেষজ্ঞ চিকিৎসক দল মেডিকেল ক্যাম্পেইনের মাধ্যমে প্রায় ৭০০ জন রোগীর মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা ও প্রয়োজনীয় ওষুধ সরবরাহ করেন। এছাড়া একই উপজেলার ইসলামপুর ইউনিয়নের নাপিতখালী মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে  প্রায় ৪০০জন স্থানীয় দরিদ্র ও দুস্থ জনগণের মাঝে ত্রাণ বিতরণ করেছে রামু ১০ পদাতিক ডিভিশনের সেনাসদস্যরা। জিওসি, ১০ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার কক্সবাজার এরিয়া মেজর জেনারেল মোঃ ফখরুল আহসান ত্রাণ বিতরণ এবং মেডিকেল ক্যাম্পেইন এর কার্যক্রম পরিদর্শন করেন। এসময় সামরিক ও অসামরিক কর্মকর্তা, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

রামু সেনানিবাস সূত্র হতে জানা যায়, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে সরকারের বিভিন্ন কর্মসূচির পাশাপাশি মাননীয় সেনাবাহিনী প্রধানের দিক-নির্দেশনায় বাংলাদেশ সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশন স্থানীয় দরিদ্র ও জনগণের মাঝে ত্রাণ ও বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করছে।

উল্লেখ্য, পর্যটন নগরী কক্সবাজার ও চট্টগ্রাম জেলার বিভিন্ন উপজেলায় ত্রাণ বিতরণ, চিকিৎসা সেবাসহ বিভিন্ন জনহিতকর কার্যক্রম পরিচালনা করে আসছে বাংলাদেশ সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশন।

সেনাবাহিনীর এধরনের কার্যক্রমকে স্থানীয় জনগণ সহ বিভিন্ন শ্রেণীর মানুষজন সাধুবাদ জানিয়েছে।