ঢাকা, সোমবার, ২৯ নভেম্বর ২০২১

উখিয়ায় এক মেম্বার প্রার্থীর ফলাফল স্থগিত ও পুন: গণনার দাবী

প্রকাশ: ২০২১-১১-১২ ১৯:৩১:৩৭ || আপডেট: ২০২১-১১-১২ ১৯:৪৪:৩৪

উখিয়া প্রতিনিধি :
কক্সবাজারের উখিয়ায় রত্নাপালং ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মেম্বার পদের ফলাফল স্থগিত রেখে পুনরায় ভোট গণনার দাবীতে লিখিত অভিযোগ করেছেন ফুটবল প্রতীকে নির্বাচন করা ফিরোজ আহমদ। অন্যথায় আইনের আশ্রয় নেওয়ার কথা জানিয়েছেন তিনি।
বৃহস্পতিবার (১১ নভেম্বর) সারাদেশের ন্যায় দ্বিতীয় ধাপে কক্সবাজারে উখিয়ার পাঁচটি ইউনিয়ন পরিষদ নির্বাচন সম্পন্ন হয়েছে। তৎমধ্যে হলদিয়াপালং একটি ইউনিয়ন ছাড়া বাকী ৪টির বেসরকারি ফলাফল ঘোষণা করেছে উপজেলা নির্বাচন অফিস।
এতে ফুটবল প্রতীকের ফিরোজ আহমদ পেয়েছে ৪৯৪টি ভোট। তার প্রতিদ্বন্ধি তালা প্রতীকের হাসেম চৌধুরী পেয়েছে ৪৯৫ ভোট। সংশ্লিষ্ট প্রিসাইডিং অফিসার ১ ভোটের ব্যবধানে তালা প্রতীকের প্রার্থীকে বিজয়ী ঘোষণা করে। বাতিল ভোটের সংখ্যা ১৯টি।
এর পরপরই রাত সাড়ে ১০টার দিকে ওই ওয়ার্ডের মেম্বার পদের ফলাফল স্থগিত করে পুন: গণনার দাবীতে উখিয়া উপজেলা নির্বাচন অফিসার বরাবরে লিখিত অভিযোগ করেন ১ ভোটে পরাজিত ফুটবল প্রতীকের ফিরোজ আহমদ।
তিনি বলেন, প্রিসাইডিং অফিসারের রহস্যজনক কারণে তাকে ১ ভোটের ব্যবধানে পরাজিত দেখানো হয়েছে। অথচ ভোট গণনার পরে ওই কক্ষের টেবিলের নিচে ফুটবল প্রতীকে সীল সম্বলিত ২টি ব্যালট পাওয়া গেছে। এছাড়াও ব্যালট দুটির পিছনে সংশ্লিষ্ট প্রিসাইডিং/সহকারী প্রিসাইডিং অফিসারের গোল সীল ও স্বাক্ষর দেওয়া আছে।
তিনি আরো বলেন, ওই ওয়ার্ডের বাসিন্দা বর্তমানে প্রবাসে অবস্থানরত রাহমত সহ একাধিক ভোটার কাষ্টিং করা হয়েছে।
এ ব্যাপারে সংশ্লিস্ট ৫নং ওয়ার্ডের ভোট কেন্দ্র কড়ইবনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং অফিসার ও প্রাণী সম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা: প্রবীর দেব বলেন, আমি সুষ্ঠু ভাবে ভোগ গণনা শেষে ফলাফল ঘোষণা করেছি। তিনি যদি ফলাফল নিয়ে অসন্তোষ হয়, তাহলে নির্বাচন অফিসে আবেদনের ভিত্তিতে পুন: গণনা করতে পারেন।
উখিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্ণিং অফিসার মো: ইরফান উদ্দিন বলেন, এ সংক্রান্ত একটি অভিযোগ পেয়েছি। তবে আদালতের নির্দেশ ছাড়া ভোট পুন: গণনার সুযোগ নেই।