ঢাকা, সোমবার, ২৯ নভেম্বর ২০২১

উখিয়ার তিন ইউনিয়নে ব্যালট পৌঁছাবে বৃহস্পতিবার, দুই ইউপিতে বিতরণ সম্পন্ন

প্রকাশ: ২০২১-১১-১০ ১৬:০০:৩৬ || আপডেট: ২০২১-১১-১০ ১৬:০০:৩৬

ইমরান আল মাহমুদ:
উখিয়া উপজেলার হলদিয়াপালং, রত্নাপালং ও রাজাপালং ইউনিয়নের ব্যালট আগামীকাল সকালে কেন্দ্রে পৌঁছানো হবে বলে জানিয়েছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ ইরফান উদ্দিন।

বুধবার(১০ নভেম্বর) দুপুরে ভোটকেন্দ্রের মালামাল বিতরণকালে এ তথ্য নিশ্চিত করেন উপজেলা নির্বাচন কর্মকর্তা।

তবে, জালিয়াপালং ও পালংখালী ইউনিয়নের ব্যালট সহ মালামাল আজ বিতরণ করা হয়েছে। বাকী তিন ইউনিয়নে ব্যালট ছাড়া সব মালামাল বিতরণ করা হয়।

ভোটকেন্দ্রের মালামাল গ্রহণ করতে দায়িত্বপ্রাপ্ত সকল প্রিজাইডিং অফিসার,সহকারী প্রিজাইডিং, পোলিং অফিসার, পুলিশ, আনসার সহ ভোট সংশ্লিষ্ট কর্মকর্তারা উপজেলা পরিষদে ভিড় করেন। পরে আনুষ্ঠানিকভাবে ভোটকেন্দ্রের জন্য মালামাল বিতরণ করা হয়।

বিভিন্ন ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসাররা জানান,কোনো প্রকার বিশৃঙ্খলা ছাড়া সুষ্ঠু ভোট উপহার দিতে প্রশাসনের সহযোগিতায় সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হচ্ছে।

অবাধ, সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে মাঠে থাকবেন অতিরিক্ত ১৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট।
বিভিন্ন বাহিনীর সমন্বয়ে ২৫টি মোবাইল টীম ও স্ট্রাইকিং ফোর্স মাঠে থাকবেন বলে সূত্রে জানা গেছে।

উল্লেখ্য, সারাদেশের ন্যায় দ্বিতীয় ধাপে ১১ নভেম্বর উখিয়ায় অনুষ্ঠিতব্য ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থীতা করছে ৩৪জন। সংরক্ষিত মহিলা সদস্যপদে প্রার্থীতা করছে ৫৪জন। সাধারণ সদস্য পদে প্রার্থীতা করছে ২৮০। এবারের ইউপি নির্বাচনে মোট ৩৬৮জন প্রার্থীতা করছে। উখিয়ার পাঁচটি ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ৩০ হাজার ৬১৩জন। তৎমধ্যে পুরুষ ভোটার ৬৭ হাজার ২১৯জন। মহিলা ভোটার ৬৩ হাজার ৩৯৪জন। মোট ভোট কেন্দ্রের সংখ্যা ৫০টি। ভোট কক্ষের সংখ্যা ৩৩১টি।