ঢাকা, সোমবার, ২৯ নভেম্বর ২০২১

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে জাতীয় পর্যায়ে রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা

প্রকাশ: ২০২১-১১-০৭ ১৩:০২:৩৫ || আপডেট: ২০২১-১১-০৭ ১৩:০২:৩৫

 

নিজস্ব প্রতিবেদক ॥
স্বাধীনতার সুবর্ণজয়ন্তী যথাযোগ্য মর্যাদায় উদযাপন উপলক্ষে বাংলাদেশ শিশু একাডেমি কর্তৃক সারাদেশে রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। এই প্রতিযোগিতা উপজেলা পর্যায় থেকে শুরু হয়ে জাতীয় পর্যায়ে অনুষ্ঠিত হবে।

উপজেলা পর্যায়ে শুধুমাত্র প্রথম স্থান অর্জনকারীরা জেলা পর্যায়ে, জেলা পর্যায়ে প্রথম স্থান অর্জনকারীরা বিভাগীয় পর্যায়ে এবং বিভাগীয় পর্যায়ে প্রথম স্থান অর্জনকারীরা জাতীয় পর্যায়ে অংশগ্রহণ করতে পারবে।

রচনা প্রতিযোগিতায় ‘ক’ বিভাগে (৩য়-৫ম শ্রেণি) বিষয় ঃ “মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু” (৩০০ শব্দের মধ্যে), ‘খ’ বিভাগে (৬ষ্ঠ-৮ম শ্রেণি) বিষয় ঃ “মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু” (৫০০ শব্দের মধ্যে) এবং ‘গ’ বিভাগে (৯ম-১০ম শ্রেণি) বিষয় ঃ ” বঙ্গবন্ধু এবং রাষ্ট্র পুনর্গঠন” (৮০০ শব্দের মধ্যে)।

চিত্রাংকন প্রতিযোগিতায় ‘ক’ বিভাগে (৩য়-৫ম শ্রেণি) বিষয় ঃ “মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু” ‘খ’ বিভাগে (৬ষ্ঠ-৮ম শ্রেণি) বিষয় : “মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু” ‘গ’ বিভাগে (৯ম-১০ম শ্রেণি) বিষয় ঃ ‘মুক্তিযুদ্ধ,বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ এবং ‘ঘ’ বিভাগে বিশেষ চাহিদা সম্পন্ন শিশু বিষয় ঃ “উন্মুক্ত” চিত্রাংকনে সকল বিভাগের মাধ্যম : জল রং/প্যাস্টেল কালার। কার্টিজ পেপারের মাপ (১৬ বাই ১১ ইঞ্চি)।

কক্সবাাজারেরর বিভিন্ন উপজেলা থেকে আগ্রহী প্রতিযোগীদের সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়/উপজেলা শিক্ষা অফিসারের কার্যালয়ে যোগাযোগের জন্য অনুরোধ জানিয়েছেন কক্সবাজার জেলা শিশু বিষয়ক কর্মকর্তা আহসানুল হক।