ঢাকা, সোমবার, ২৯ নভেম্বর ২০২১

চট্টগ্রামে ধর্মঘট প্রত্যাহার, কাল থেকে চলবে গণপরিবহণ

প্রকাশ: ২০২১-১১-০৬ ২৩:৩৩:২২ || আপডেট: ২০২১-১১-০৬ ২৩:৩৩:২২

সিএসবি২৪ ডেস্ক:

আগামীকাল রোববার সকাল থেকে চট্টগ্রাম নগরে গণপরিবহন চলবে। গণপরিবহন ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পরিবহন মালিক গ্রুপ।

আজ শনিবার বৈঠক শেষে এ সিদ্ধান্তের কথা জানিয়েছেন সংগঠনটির সভাপতি বেলায়েত হোসেন বেলাল।

তিনি বলেন, ‘আমরা মালিকরা সিদ্ধান্ত নিয়েছি, আমাদের সমিতির অধীন যে বাসগুলো আছে তা আগামীকাল রোববার সকাল থেকে চলাচল করবে।

চট্টগ্রাম মেট্রোপলিটন বাস মালিক সমিতির সভাপতি বেলায়েত হোসেন বেলাল বলেন, জ্বালানি তেলের দাম কমানো অথবা ভাড়া বৃদ্ধি করাটাই আমাদের দাবি। গতকাল থেকে এখন পর্যন্ত আমরা শান্তিপূর্ণভাবে আমাদের ধর্মঘট চালিয়ে গেছি। আমরা কোন আন্দোলন, ভাঙচুর, সংঘর্ষ চাই না। ধর্মঘটের নামে কেউ কেউ রাস্তায় গাড়ি আটকিয়ে যাত্রীদের দুর্ভোগে ফেলছেন, আবার কেউ কেউ পিকেটিং করছেন। সাধারণ মানুষের ভোগান্তির কথা ভেবে আমরা ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছি।

আগামীকাল রোববার ভোর ৬টা পর্যন্ত আমাদের গণপরিবহণ বন্ধ থাকবে। ৬টার পর থেকেই আমাদের গণপরিবহণগুলো রাস্তায় নামবে। সরকার এ বিষয়ে দ্রুত একটা কার্যকরী সিদ্ধান্ত জানাবে বলে আশা করছি।

এরআগে শুক্রবার থেকে চট্টগ্রামে চলছে পণ্যপরিবহন ও গণপরিবহন ধর্মঘট। শনিবার সকালে বাড়তি ভাড়ায় নগরের সড়কজুড়ে গ্যাস চালিত গণপরিবহন চলাচল করলেও বিভিন্ন স্থানে তাদের আটকিয়ে যাত্রী নামিয়ে দেয় পরিবহন শ্রমিকেরা।

সকাল সাড়ে ৯টার দিকে টাইগারপাস এলাকায় পরিবহন শ্রমিকরা রাস্তায় অবস্থান নেন। এ সময় তাদের বিভিন্ন গণপরিবহন চলাচলে বাধা দিতে দেখা গেছে। শ্রমিকরা ব্যক্তিগত গাড়ি ও সিএনজি আটকে দেন বলে অভিযোগ করেছেন ভুক্তভোগীরা। পরে বেলা ১১টার দিকে পুলিশ তাদের সরিয়ে দেয়। এরপর সব ধরনের গাড়ি চলাচল শুরু হয়।

গত বুধবার ৩ নভেম্বর রাতে জ্বালানি তেলের দাম ৬৫ টাকা থেকে বাড়িয়ে ৮০ টাকা নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি করে সরকার। এরপরেই বৃহস্পতিবার পরিবহন ধর্মঘটের ডাক দেন বাস, ট্রাক, কাভার্ড ভ্যান মালিকরা।