ঢাকা, সোমবার, ২৯ নভেম্বর ২০২১

উখিয়ায় ৫০তম জাতীয় সমবায় দিবস পালিত

প্রকাশ: ২০২১-১১-০৬ ২১:৫৮:১৩ || আপডেট: ২০২১-১১-০৬ ২২:২৭:৪৫

 

নিজস্ব প্রতিবেদক ॥
বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সারাদেশের ন্যায় কক্সবাজারের উখিয়ায় ৫০তম জাতীয় সমবায় দিবস ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৬ নভেম্বর) সকাল ১১টায় উখিয়া উপজেলা পরিষদ হলরুমে উপজেলা সমবায় অফিসার মোহাম্মদ সলিম উল্লাহ’র সভাপতিত্বে জাতীয় সমবায় দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: তাজ উদ্দিন। তিনি বলেন, সংবিধানের ৪টি মূলনীতির মধ্যে সমাজতন্ত্রের ভিতরে রয়েছে সমবায়ের কথা। বঙ্গবন্ধুর দর্শন ছিলো কোন মানুষ যেন ক্ষুধার্ত এবং ঘরহীন না থাকে। কৃষক, জেলে ও তাঁতী সকল শ্রেণি পেশার মানুষের অংশগ্রহণে দেশের উন্নয়ন করা। সর্বোপরি সোনার বাংলাদেশ গড়া। সে লক্ষ্যেই সবাইকে কাজ করতে হবে।

তিনি আরো বলেন, শুধুমাত্র সমিতি বা ক্লাব করলে হবেনা, সেটিকে কাজে লাগাতে হবে। সমবায়ী ভিত্তিতে সমাজের মাদক নির্মূল ও বাল্য বিবাহ বন্ধসহ সকল অসঙ্গতি দূর করা সহজ হবে।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মেহেদী হাসান, উখিয়া অনলাইন প্রেসক্লাবের সভাপতি শফিক আজাদ, সাধারণ সম্পাদক পলাশ বড়ুয়া, জাগরণ মাল্টিপারপাস কো-অপারেটিভ লিঃ এর সভাপতি মংক্যচাইন চাকমা, শীল কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক বিভিশন শর্মা, রেজুরকুল সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতির সাধারণ সম্পাদক কিরণ বড়ুয়াসহ বিভিন্ন সমবায় সমিতির সভাপতি, সম্পাদক, কোষাধ্যক্ষসহ সদস্য, সদস্যাবৃন্দ।

উখিয়ায় ৫০তম জাতীয় সমবায় দিবস পালিত
উখিয়ায় ৫০তম জাতীয় সমবায় দিবস পালিত

অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা সমবায় অফিসের ছোটন চৌধুরী। সভার শুরুতে জাতীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে সমবায় দিবসের সূচনা হয়।