ঢাকা, সোমবার, ২৯ নভেম্বর ২০২১

আটোয়ারীতে টিসিইউ এর ব্যবস্থাপনা কমিটির দ্বায়িত্ব গ্রহণ

প্রকাশ: ২০২১-১১-০৪ ২২:০৮:২৬ || আপডেট: ২০২১-১১-০৪ ২২:০৮:২৬

আটোয়ারী প্রতিনিধিঃ আটোয়ারী উপজেলা শিক্ষক কর্মচারী কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেড (টিসিইউ) নব নির্বাচিত কমিটির দ্বায়িত্ব ভার গ্রহন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বৃহস্পতিবার বিকেলে উপজেলা টিসিইউ এর হল রুমে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আটোয়ারী টিসিইউ এর সাবেক চেয়ারম্যান পইমউদ্দীন আহমেদ এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পঞ্চগড়-ঠাকুরগাঁও জেলা (কালব) এর ব্যবস্থাপক খন্দকার ফারুক আহমেদ। এসময় অতিথিদের উপস্থিতিতে আটোয়ারী টিসিইউ এর নব নির্বাচিত ব্যবস্থাপনা কমিটির হাতে আগামী ৩ বছরের জন্য দ্বায়িত্ব অর্পন করা হয়।

আরো উপস্থিত ছিলেন আটোয়ারী টিসিইউ এর ৬ সদস্য বিশিষ্ট নব নির্বাচিত কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সাংবাদিক মোঃ বিপ্লবী জিল্লুর হোসেন সরকার, ভাইস-চেয়ারম্যান মোঃ হাফিজুল ইসলাম, সেক্রেটারি আতাউর রহমান, ট্রেজারার আবু সালেক মোঃ কামরুজ্জামান, ডিরেক্টর আলেহা এবং রুহুলআমিন সহ উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষকগন।

উল্লেখ্য যে, ২০১৮ সালের ৪ ডিসেম্বর নির্বাচনের মাধ্যমে দ্বায়িত্ব গ্রহন করা কমিটির মেয়াদকাল শেষ হয় গত মাসের ২৯ তারিখে। বিগত তিন বছর কমিটিটি সুন্দর ভাবে দ্বায়িত্ব পালন করে এসেছে। উপজেলার প্রতিটি শিক্ষকের জীবন যাত্রার মান উন্নয়নে এবং কমিটির মাধ্যমে শিক্ষকদের খুব সহজ পদ্ধতিতে স্বল্প মুনাফায় ঋণের ব্যবস্থা সহ বিভিন্ন উন্নয়ন মূলক কাজ করে আসছে বিগত কমিটি।

অসুস্থ এবং অসচ্ছল অনেক শিক্ষক এই কমিটির মাধ্যমে ঋণ নিয়ে আজ বেশ সচ্ছল হয়েছেন। কমিটির নিজস্ব অর্থায়নে জমি কেনা হয়েছে ভবন নির্মাণের জন্য। যাতে করে উপজেলার প্রতিটি শিক্ষক তাদের নিজস্ব একটা আস্থার জায়গায় খুঁজে পান।

তাছাড়া কমিটির অন্তর্ভুক্ত কোন শিক্ষকের অনাকাঙ্ক্ষিত মৃত্যু ঘটলে দাফন কাফন বা শ্বঃতকারের জন্য উপস্থিত অনুদানের ৫ হাজার টাকা দেওয়া হয়ে থাকে।

এহেন উন্নয়ন মূলক কার্যক্রমের জন্য বিগত কমিটি বিনা প্রতিদন্ধিতায় আবারো নির্বাচিত হয়েছেন। এই কমিটির সদস্য সংখ্যা বর্তমানে প্রায় ৮ শত জন।

আটোয়ারী টিসিইউ এর নব নির্বাচিত চেয়ারম্যান ও সিনিয়র সাংবাদিক মোঃ বিপ্লবী জিল্লুর হোসেন সরকার বলেন, বিগত বছর গুলোতে যেমন করে শিক্ষকদের জীবন যাত্রার মান এবং এই কমিটির সার্বিক উন্নয়নে কাজ করে এসেছেন, সবার ভালোবাসা এবং বিনা প্রতিদন্ধীতায় তিনার উপরে আস্থা রেখে যে দ্বায়িত্ব শিক্ষকেরা দিয়েছেন তা বিগত বছরের চেয়ে আরোও বেশি ভালোভাবে কাজ করতে চান। তাই তিনি সবার কাছে একান্ত ভাবে দোয়া এবং আন্তরিক সহযোগিতা কামনা করেছেন।