ঢাকা, সোমবার, ২৯ নভেম্বর ২০২১

ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি ইউনিট টিম লিডারদের দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা

প্রকাশ: ২০২১-১০-৩০ ১৬:৪৬:২০ || আপডেট: ২০২১-১০-৩০ ১৯:৩০:০১

 

এইচ.কে রফিক উদ্দিন::
বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে পরিচালিত ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচির (সিপিপি) ইউনিট টিম লিডারদের দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৩০ জানুয়ারি) কক্সবাজারের অভিজাত হোটেল বে-ওয়েষ্টার্ন হল রুমে আমেরিকান রেডক্রস ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির আর্থিক সহযোগিতায় এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

সিপিপির কক্সবাজার জোনের পরিচালক রুহুল আমিনের সভাপতিত্বে আয়োজিত এই কর্মশালায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) জাবেদ ইকবাল।

এছাড়া কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন- আমেরিকান রেড ক্রস কনসাল্টেন্ট হারুল আল রশিদ।

কর্মশালায় বক্তারা বলেন, ১৯৭৩ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দুর্যোগ প্রস্তুতির ধারণাটি প্রতিষ্ঠিত করে সিপিপি গঠন করেন। এরপর থেকে যে কোনো দুর্যোগে স্বেচ্ছাসেবকগণ নিঃস্বার্থভাবে কাজ করে যাচ্ছেন।তাই অতিথিগন কক্সবাজারে কর্মরত এনজিওদের প্রতি সিপিপির পাশে থাকার আহ্বান জানান।

এ সময় স্বেচ্ছাসেবকগণ উপজেলা পর্যায়ে বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডে নিজেদের অংশগ্রহণে সকলের পরিচয়পত্র প্রদানের জন্য দায়িত্বশীল কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান।

উল্লেখ্য,যে ২৮-২৯ তারিখ অনুরূপ কর্মশালায় উপস্থিত ছিলেন, নাইম আহমেদ এবিসি এইচআর এমও, অতিরিক্ত আরআরসি জনাম শামছুদ্দৌজা নয়ন।